ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

চিকিৎসার জন্য হাসান মাহমুদকে দেশের বাইরে পাঠাচ্ছে বিসিবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
চিকিৎসার জন্য হাসান মাহমুদকে দেশের বাইরে পাঠাচ্ছে বিসিবি

চলতি বছরের মার্চে নিউজিল্যান্ড সফরে গিয়ে ইনজুরিতে পড়ার পর আর মাঠে ফেরা হয়নি বাংলাদেশ দলের পেসার হাসান মাহমুদের। দীর্ঘদিন ইনজুরিতে থাকা এ বোলারকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

হাসান মাহমুদের ইনজুরির কারণ ও প্রতিকার সম্পর্কে স্পষ্ট ধারণা পেতে বায়োমেকানিক্যাল বোলিং অ্যাসেসমেন্ট প্রয়োজন, যা বাংলাদেশে সম্ভব নয়। এ ব্যাপারে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘আমরা মনে করছি ওর একটা প্রোপার বায়োমেকানিক্যাল বোলিং অ্যাসেসমেন্ট দরকার। যেটা দুর্ভাগ্যজনকভাবে আমাদের এখানে সম্ভব না। এখন চেষ্টা করছি বিদেশে যেখানে এই সুযোগ-সুবিধাগুলো আছে সেখানে পাঠিয়ে ওর ফুল অ্যাসেসমেন্ট জন্য। ’

ইনজুরি সেরে উঠার জন্য হাসান মাহমুদকে ভারত, দুবাই কিংবা দক্ষিণ আফ্রিকায় পাঠানো হতে পারে। ইংল্যান্ডে যাওয়াকেই বিসিবি বেশি প্রাধান্য দিচ্ছে। কিন্তু করোনা ভাইরাসের কারণে সেখানে প্রবেশের নিয়মকানুন কঠিন হয়ে যাওয়ায় বিষয়টি নিয়ে ভাবছে বোর্ড।

এ ব্যাপারে বিসিবির প্রধান ঠিকিৎসক আরও বলেন, ‘করোনার কারণে বিভিন্ন দেশে এখন কড়াকড়ি রয়ে গেছে। আমরা দুই-তিন জায়গায় কথা বলছি। সব যদি আমরা ঠিক মতো পারি আশা করছি আগামী দুই-তিন সপ্তাহের মধ্যে আমরা ওকে দেশের বাইরে কোথাও পাঠাতে পারবো টোটাল অ্যাসেসমেন্টের জন্য। ’

চলতি বছরের মার্চে নিউজিল্যান্ড সফরের প্রথম ওয়ানডেতে খেলার সময় চোট পান হাসান। তারপর থেকেই আর মাঠে ফেরা হলো না ২০ বছর বয়সী এ পেসারের। তাকে দ্রুত প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরাতে শিগগিরই বিদেশে পাঠানোর ব্যবস্থা করছে বিসিবি।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa