ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

মিঠুনের নেতৃত্বাধীন ‘এ’ দলের হয়ে শান্তর সেঞ্চুরির আক্ষেপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
মিঠুনের নেতৃত্বাধীন ‘এ’ দলের হয়ে শান্তর সেঞ্চুরির আক্ষেপ

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজের একমাত্র ম্যাচে সেঞ্চুরি করা নাজমুল হাসান শান্তর আক্ষেপ রয়ে গেল আজ (১৬ সেপ্টেম্বর)। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দলের বিপক্ষে ‘এ’ দলের হয়ে ৯৬ রানে উইকেট হারান বাঁহাতি এ ব্যাটসম্যান।

চারদিনের ম্যাচের প্রথম দিনে টসে হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২৬০ রান সংগ্রহ করেছে মোহাম্মদ মিঠুনের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দল। দলটির হয়ে শান্তর ৯৬ রানের পাশাপাশি উল্লেখযোগ্য ৫৮ রান আসে সাদমান ইসলামের ব্যাট থেকে।

এইচপি দলের বিপক্ষে ব্যাট করতে নেমে ওপেনার সাইফ হাসান উইকেট হারান ১৯ রান করে। তারপর দলের হয়ে দুর্দান্ত জুটি গড়েন শান্ত ও সাদমান। দুজনের ব্যাট থেকে আসে ১২৩ রান। সাদমান ফিরে যাওয়ার পর ব্যাট করতে নেমে সফলতা পায়নি ‘এ’ দলের অধিনায়ক মিঠুন। মাত্র ৯ রান করে সাঝঘরে ফেরেন তিনি।  

সেঞ্চুরির উদ্দেশে ব্যাট করতে থাকা শান্ত আক্ষেপ নিয়েই প্যাভিলিয়নে ফেরেন। মাহমুদুল হাসানের শিকার হয়ে ৯৬ রানেই থামতে হয় বাঁহাতি এ ব্যাটসম্যানকে। এরপর ব্যক্তিগত ২১ রানে ইয়াসির আলি আউট হওয়ার পর দলকে টানছেন ইরফান শুক্কুর ও মুনিম শাহরিয়ার। এ দু’জন যথাক্রমে ২৫ ও ২৯ রানে অপরাজিত রয়েছেন।

বল হাতে এইচপি দলের হয়ে মাহমুদুল, সুমন, রেজাউর রহমান এবং মুরাদ প্রত্যেকেই একটি করে উইকেটে পান।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa