ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ধারাভাষ্য থেকে বিদায় নিচ্ছেন মাইকেল হোল্ডিং

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
ধারাভাষ্য থেকে বিদায় নিচ্ছেন মাইকেল হোল্ডিং

ইংল্যান্ডের মাটিতে ধারাভাষ্যকার হিসেবে সবচেয়ে চেনা মুখ মাইকেল হোল্ডিং। ক্রিকেট ইতিহাসের অনেক ম্যাচে মাইকের সামনে থাকা এই কিংবদন্তি এবার অবসরের ঘোষণা দিলেন।

এ বছরই স্কাই স্পোর্টসের ধারাভাষ্যকার হিসেবে শেষ হচ্ছে তার। এমনটা নিজেই নিশ্চিত করেছেন কিংবদন্তি ক্যারিবীয় ক্রিকেটার।

২০২০ সালেই তিনি অবসর নিতে চেয়েছিলেন। কিন্তু স্কাই স্পোর্টসের প্রতি তার কৃতজ্ঞতাবোধ থেকে নিতে পারেননি। কিন্তু আর চালিয়ে যেতে পারবেন না বলে জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ইতিহাসের সর্বাপেক্ষা দ্রুতগতির এই সাবেক পেসার।

এক রেডিও প্রোগ্রামে অবসরের বিষয়ে তিনি বলেছেন, ‘আমি আসলে নিশ্চিত ছিলাম না যে ২০২০ সালে ধারাভাষ্য ঠিক কতোটা চালিয়ে যেতে পারবো। আমার যে বয়স এই বয়সে খুব বেশিদিন এই কাজটা যে করতে পারবো তেমনটা মনে হচ্ছে না। আমার বয়স এখন ৬৬। এটা ৩৬, ৪৬ কিংবা ৫৬ নয়। ’

তিনি আরও বলেন, ‘২০২০ সালেই আমি স্কাই স্পোর্টসকে বলেছিলাম যে এক বছরের বেশি আর চালিয়ে যেতে পারবো না। আর চলতি বছরে যদি ক্রিকেট আর খুব বেশি না হয় তাহলে হয়তো ২০২১ সালটাতে কিছু কাজ করবো। আসলে আমি ২০২০ সালে স্কাই স্পোর্টসকে বিদায় বলতে পারিনি। কারণ, তারা আমার জন্য অনেক কিছু করেছে। ’

ধারাভাষ্যে অন্তর্দৃষ্টিপূর্ণ বিশ্লেষণের জন্য তিনি খুবই জনপ্রিয়। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটের আঁটসাঁট সূচির জন্য তিনি তার দ্বিতীয় ইনিংস থেকেও অবসর গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন। ধারাভাষ্য কক্ষে ২০২১-ই হতে যাচ্ছে তার শেষ বছর।

হোল্ডিং ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৬০টি টেস্ট ও ১০২টি ওয়ানডে খেলেছেন। উইকেট নিয়েছেন ৩৯১টি। ১৯৮৭ সালে ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।