ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগানিস্তানকে উড়িয়ে সিরিজ জিতে নিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
আফগানিস্তানকে উড়িয়ে সিরিজ জিতে নিল বাংলাদেশ

আফগানিস্তান অনুর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিল বাংলাদেশের যুবারা। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচে আইচ মোল্লার দুর্দান্ত সেঞ্চুরিতে ১২১ রানের বিশাল জয় পায় স্বাগতিকরা।

ফলে ২ ম্যাচ হাতে থাকতেই ৩-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নেয় তারা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২২২ রান সংগ্রহণ করে টাইগার যুবারা। স্বাগতিক বাংলাদেশের শুরুটা ভালো না হলেও ওয়ান রাউন্ডে নেমে ব্যাট হাতে ১০৮ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে উল্লেখযোগ্য স্কোর এনে দেন আইচ মোল্লা। তাছাড়া দ্বিতীয় উইকেটে নামা মফিজুল ইসলামের ব্যাট থেকে ২৭ এবং শেষদিকে নামা আবদুল্লাহ আল মামুনের ব্যাট থেকে আসে ৩২ রান।  

বল হাতে ৩৯ রানে ৩টি উইকেট শিকার করেছেন আফগানিস্তানের ফয়সাল খান।

২২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো করতে পারেনি আফগানিস্তান। শুরুটা ধীরগতিতে করলেও বেশিক্ষণ মাঠে টিকে থাকতে পারেনি সফরকারীরা। দলের হয়ে সর্বোচ্চ ২২ রান করেন বিলাল সায়েদি। বাকিদের মধ্যে উল্লেখযোগ্য ২১ ও ১৮ রান আসে ইজাজ আহমেদ ও সুলিমান সাফির ব্যাট থেকে।

বাংলাদেশের হয়ে বল হাতে ১৭ রানের বিনিময়ে ৫ উইকেট শিকার করেছেন নাইমুর রহমান। ১৭ রানে ৩ উইকেটে পেয়েছেন রিপন মণ্ডল। বাকি ২ উইকেট নেন আরিফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।