ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

‘মা আমি বিশ্বকাপে ডাক পেয়েছি’

সোহাগ হায়দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
‘মা আমি বিশ্বকাপে ডাক পেয়েছি’ শরিফুল ও তার বাবা-মা

পঞ্চগড়: বাংলাদেশ জাতীয় দলের হয়ে অভিষেক হয়েছে আগেই। এবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন পঞ্চগড়ের সন্তান শরিফুল ইসলাম।

শরিফুলের মা বুলবুলি বেগম বলেন, শরিফুল আমাকে ফোন করে যখন বললো ‘মা আমি বিশ্বকাপে ডাক পেয়েছি’, তখন আমার আনন্দে বুকটা ভরে গেছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে আনন্দের এমন মুহূর্তে শরিফুলের মা বুলবুলি বেগমের সঙ্গে কথা হয় বাংলানিউজের।  

তিনি বাংলানিউজকে বলেন, শরিফুল আমাকে দুপুরে ফোন করে যখন বললো ‘মা আমি বিশ্বকাপে ডাক পেয়েছি। ’ খবরটি শোনা মাত্রই আমার আনন্দে বুকটা ভরে গেছে। আমার ছেলের এত দিনের কষ্ট আজ সার্থক হয়েছে। আমার ছেলে যেন আবার বাংলাদেশের জন্য ভালো খেলা উপহার দিয়ে আমার বুকে ফিরে আসতে পারে তার জন্য সবার কাছে দোয়া চাই।  

দরিদ্র বাবা-মায়ের ঘরে জন্ম নেওয়া শরিফুল ছোট বেলা থেকে খেলার প্রতি বেশ উৎসাহী ছিল। জাতীয় দলের হয়ে খেলার ভাবনা নিয়ে খেয়ে না খেয়ে মাঠে-ময়দানে খেলা নিয়ে ব্যস্ত থাকতেন তিনি। খেলার জন্য করেছেন অনেক কষ্ট। কথায় আছে চেষ্টা করলে উপায় হয়! বাংলাদেশ জাতীয় দলের হয়ে অভিষেক হয়েছে আগেই। এবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ডাক পেলেন পঞ্চগড়ের সন্তান পেস বোলার শরিফুল ইসলাম।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ঘোষণা করা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দলে আছেন পেস বোলার শরিফুল। বাংলাদেশ দলের একজন সদস্য হয়ে বিশ্বকাপে মাঠ কাঁপাতে যাচ্ছেন তিনি।  

এদিকে, বিশ্বকাপে ডাক পাওয়ায় শরিফুলের গ্রামের বাড়ি পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার দন্ডপাল ইউনিয়নের মৌমারি হাকিমপুর এলাকায় বইছে আনন্দের জোয়ার। শরিফুলের এমন অর্জনে বাবা-মা, ভাই-বোন, আত্মীয়-স্বজন ও এলাকাবাসী অনেক খুশি।  

শরিফুল ইসলামের বাবা দুলাল মিয়া বাংলানিউজকে বলেন, আমার ছেলে আজ টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পেয়েছে এতে আমি অনেক আনন্দিত। আজ আমার ছেলের স্বপ্ন পূরণ হয়েছে। সবাই আমার ছেলের জন্য দোয়া করবেন।

এ বিষয়ে দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রত্যয় হাসান বাংলানিউজকে বলেন, শরিফুল ইসলাম আমাদের দেবীগঞ্জ উপজেলার গর্ব। দেবীগঞ্জের ছেলে আজ বিশ্বকাপে ডাক পেয়েছে এটা আমাদের গৌরব। আমরা শরিফুল ইসলামের মঙ্গল কামনা করছি। আমরা আশাবাদী তিনি বিশ্বকাপে ভালো বোলিং করে সুন্দর খেলা উপহার দেবেন।  

আগামী ১৭ অক্টোবর পর্দা উঠবে মেগা আসর টি-টোয়েন্টি বিশ্বকাপের। এই বিশ্বকাপকে সামনে রেখে মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে ১৫ সদস্যের মূল দল ঘোষণা করেছে বিসিবি।  

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa