ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

ক্যান্সারের কাছে হার মেনে চলে গেলেন নাদির শাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
ক্যান্সারের কাছে হার মেনে চলে গেলেন নাদির শাহ

ক্যান্সারের সঙ্গে লড়াই করে হার মানতে হলো আইসিসির সাবেক প্যানেল আম্পায়ার নাদির শাহকে। শুক্রবার (১০ সেপ্টেম্বর) ভোররাত পৌনে চারটার দিকে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যানসারে ভুগছেন নাদির শাহ। ২০১৯ সালের অক্টোবরে জাতীয় লিগের ম্যাচ পরিচালনা করার সময় মাঠেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তার ফুসফুসে ধরা পড়ে ক্যানসার। এরপর থেকেই চলছে চিকিৎসা।  

মাঝে এই আইসিসির প্যানেল আম্পায়ারকে চিকিৎসার প্রয়োজনে যুক্তরাষ্ট্র ও ভারতেও নেওয়া হয়েছিল। শারীরিক অবস্থার অবনতি হলে সর্বশেষ সপ্তাহখানেক আগে তাঁকে আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করা হয়। দুদিন আগে নেওয়া হয় লাইফ সাপোর্টে। শেষ পর্যন্ত ক্যান্সারের সঙ্গে আর পেরে উঠে ৫৭ বছর বয়সেই না ফেরার দেশে পাড়ি জমান।

আইসিসি প্যানেলভুক্ত আম্পায়ার নাদির ৬টি টেস্ট, ৬৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচে পরিচালনার দায়িত্বে ছিলেন। সর্বশেষ ২০১৯ সালের অক্টোবরে জাতীয় ক্রিকেট লিগে ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa