ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

‘এই কন্ডিশনে খেলে বাংলাদেশ উন্নতি করতে পারবে কি?- প্রশ্ন কিউই পেসারের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
‘এই কন্ডিশনে খেলে বাংলাদেশ উন্নতি করতে পারবে কি?- প্রশ্ন কিউই পেসারের

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামের উইকেট নিয়ে সমালোচনা নতুন নয়। সেই অস্ট্রেলিয়া সিরিজ থেকে শুরু, চলতি নিউজিল্যান্ড সিরিজেও সমালোচনা অব্যাহত রয়েছে।

এবার তাতে যোগ দিলেন মিচেল ম্যাকক্লেনাঘান। এমন কন্ডিশনে খেলে আদৌ বাংলাদেশের কোনো লাভ হচ্ছে কি না তা নিয়েই প্রশ্ন তুলেছেন এই কিউই পেসার।

বুধবার সিরিজের চতুর্থ ম্যাচ চলাকালে এক টুইটে ম্যাকক্লেনাঘান লিখেছেন, ‘বুঝতে পারছি হোম কন্ডিশনের সুবিধা নেওয়া যেতেই পারে, কিন্তু এই কন্ডিশনে খেলে বাংলাদেশ দীর্ঘমেয়াদি উন্নতি করতে পারবে কি?'

অবশ্য আরেক টুইটে তিনি মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত ক্যাচের প্রশংসা করেছেন।  কিউই ইনিংসের ১৬তম ওভারে ফিজের স্লোয়ারে বিভ্রান্ত হয়ে বোলারের দিকেই ক্যাচ তুলে দেন কিউই লোয়ার অর্ডার ব্যাটসম্যান। নিজেই ঝাঁপিয়ে পড়ে দারুণভাবে তা তালুবন্দি করেন কাটার মাস্টার।

শুধু ম্যাকক্লেনাঘান কেন, কিউই ক্রিকেটারদের অনেকেই মিরপুরের পিচ নিয়ে সমালোচনায় মেতেছেন। এমনকি কিছুদিন আগে ভারতীয় ধারাভাষ্যকার ও ক্রিকেৎ বিশ্লেষক হার্শা ভোগলেও পিচ নিয়ে নিজের আপত্তির কথা জানিয়েছিলেন। সমালোচনা হওয়ায় বিভিন্ন সময়ে বিসিবি কর্তারা উইকেট উন্নতি করার কথা বলেছেন বটে, কিন্তু দিনে দিনে সেটা আরো ভয়ংকর হয়ে উঠেছে।

অস্ট্রেলিয়া সিরিজে মিরপুরে উইকেটকে ব্যাটসম্যানদের বধ্যভূমি হতে দেখা গেছে। নিউজিল্যান্ড সিরিজেও রান তুলতে দুই দলের ব্যাটসম্যান রীতিমত মাথা কুটে মরতে হচ্ছে। এমন পিচে খেলা আদৌ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের কোনো কাজে লাগবে কি না, তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।  আজকের ম্যাচেও ১৯.৩ ওভারে খেলে মাত্র ৯৩ রানে অল-আউট হয় নিউজিল্যান্ড। সেই রান তুলে সিরিজ জিততে বাংলাদেশেরও লেগে যায় ১৯.১ ওভার।  

চতুর্থ ম্যাচে ৬ উইকেটে জয় পাওয়ায় কিউইদের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জেতার স্বাদ পেয়েছে বাংলাদেশ। সিরিজে এখন ৩-১ ব্যবধানে এগিয়ে স্বাগতিকরা। আগামী শুক্রবারের শেষ ম্যাচ বাংলাদেশের জন্য নিয়মরক্ষার। তবে এমন সাফল্যে কাঁটা হয়ে বিঁধছে মিরপুরের উইকেট।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa