ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

আর্থিক সংকটে স্থগিত আফগান প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
আর্থিক সংকটে স্থগিত আফগান প্রিমিয়ার লিগ

আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট (শাপাগিজা ক্রিকেট লিগ) অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।  

মঙ্গলবার রয়টার্সকে এমনটাই জানিয়েছেন আফগান ক্রিকেট বোর্ডের (এসিবি) একজন কর্মকর্তা।

 

আগামী শুক্রবার থেকে বসার কথা ছিল আফগানিস্তানের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর। আসরে অংশ নেওয়ার কথা ছিল ৮টি ফ্র্যাঞ্চাইজির। যদিও এর আগের আসরে (২০২০) ৬টি দল অংশগ্রহণ করেছিল।

১৫ দিন স্থায়ী লিগে বিশ্বের অন্যতম সেরা লেগ স্পিনার রশিদ খানসহ শীর্ষ আফগান খেলোয়াড়রা অংশগ্রহণ করার কথা ছিল।  

তালেবান দ্বিতীয় দফায় দেশটি দখল করার পরও ২০১৩ সালে শুরু হওয়া এই টুর্নামেন্টের এবারের আসর ঠিক সময়েই মাঠে গড়াবে বলে জানিয়েছিল এসিবি। কিন্তু গতকাল সোমবার আফগান ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার একজন মুখপাত্র সংবাদমাধ্যকে জানান, নির্ধারিত সময়ে আসর গড়াবে না।  

তিনি বলেন, ‘দুঃখজনকভাবে শাপাগিজা ক্রিকেট লিগ স্থগিত করা হয়েছে। আমরা আসর আয়োজন করতে চেয়েছিলাম, কিন্তু এই মুহূর্তে এখন তা সম্ভব নয়। দেশের (আফগানিস্তানের) বর্তমান আর্থিক দুরবস্থার মাঝে অত বড় আসর বসানো অসম্ভব। ফলে ক্রিকেট বোর্ড এবং আট ফ্র্যাঞ্চাইজি আলোচনার পর এবারের আসর পিছিয়ে দেওয়ার ব্যাপারে সম্মত হয়েছে। যদি আফগানিস্তানের আর্থিক সমস্যা মিটে যায়, তাহলে অদূর ভবিষ্যতে ফের টুর্নামেন্ট আয়োজন করতে পারব বলে আশা করছি। ’

আফগানিস্তানের ঘরোয়া লিগ স্থগিত হয়ে যাওয়ায় রশিদ-নবীদের বিশ্বকাপ প্রস্তুতি ও অংশগ্রহণকে ঘিরেও অনিশ্চিয়তা দেখা দিয়েছে। ২০১৭ সালে টেস্ট মর্যাদা পাওয়া দলটি চলতি বছর সংযুক্ত আরব আমিরাত ও ওমানে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবে কিনা সেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে দেশটির ক্রিকেটমহলে।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa