ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারবেন না মুশফিক!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, জুলাই ২২, ২০২১
অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারবেন না মুশফিক!

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না মুশফিকুর রহিম।  

বৃহস্পতিবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

তিনি জানান, মুশফিকের খেলার ব্যাপারে এমন সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

বাবা-মায়ের অসুস্থতার কারণে মুশফিক জিম্বাবুয়ে সফরের মাঝপথে দেশে ফিরেছেন। যে কারণে তাকে জৈব সুরক্ষা বলয় ভাঙতে হয়েছে। বিষয়টা মাথায় রেখে মুশফিকের আসন্ন সিরিজে খেলার ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার মতামত জানতে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জবাবে 'না' বলে দিয়েছে সিএ।

মুশফিকের বাবা-মা দুজনেই করোনা আক্রান্ত। যে কারণে তিনি গত ১‌৪ জুলাই দেশে ফিরে আসেন। সর্বশেষ পাওয়া খবরে মুশফিকের বাবা-মা উভয়ের অবস্থা উন্নতির দিকে আছে। তাই আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে খেলতে চান মুশফিক। কিন্তু তার চাওয়া পূরণ হচ্ছে না।

এবারের সফরের জন্য বাংলাদেশক কঠিন শর্ত দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ১০ দিন কোয়ারেন্টিন শেষে সবাইকে জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে হবে। জিম্বাবুয়েতে বাংলাদেশ দল যেহেতু জৈব সুরক্ষাবলয়েই আছে, তাই তাদের হারারে থেকে ফিরে কোয়ারেন্টিন করতে হবে না। মুশফিকের সামনে সেই সুযোগ না থাকায় ক্রিকেট অস্ট্রেলিয়া বিসিবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছে।  

আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়। তামিমের ইনজুরির পর মুশফিকের খেলতে না পারার খবর টাইগারদের জন্য বড় ধাক্কা হয়েই এলো সন্দেহ নেই।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, জুলাই ২২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।