ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

করোনাক্রান্ত বাবা-মা, হঠাৎ দেশে ফিরছেন মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
করোনাক্রান্ত বাবা-মা, হঠাৎ দেশে ফিরছেন মুশফিক

একদিন আগেই জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলার কথা জানিয়েছিলেন মুশফিকুর রহিম। কিন্তু এখন জানা গেল, সাদা বলের দুই সিরিজেই খেলা হচ্ছে না তার।

  করোনাক্রান্ত বাবা-মায়ের জন্য দেশে ফিরে আসছেন তিনি।

বুধবার বাংলাদেশের ক্রিকেট বোর্ড (বিসিবি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

ঘরের মাটিতে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের কথা ভেবে শুরুতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর দেশে ফেরার কথা ছিল মুশফিকের। ফলে টি-টোয়েন্টি সিরিজে অভিজ্ঞ উইকেটরক্ষক-অলরাউন্ডারের খেলার কথা ছিল না। কিন্তু গত মঙ্গলবার তিনি জানিয়ে দেন, টি-টোয়েন্টি সিরিজে খেলবেন তিনি। কিন্তু একদিন পরেই সিদ্ধান্ত বদলে দেশে ফিরছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) মিলে সিদ্ধান্ত নেয়, সিরিজ শুরুর আগে দুই দলের সদস্যদের বাধ্যতামূলকভাবে ১০ দিনের কোয়ারেন্টিন পর্ব কাটিয়ে তারপর ঢাকায় জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে হবে। ফলে জিম্বাবুয়ে সফরের ওয়ানডে সিরিজ শেষে দেশে ফেরার পর ফের ১০ দিনের কোয়ারেন্টিন পর্ব কাটানো কঠিন হবে ভেবে টি-টোয়েন্টি সিরিজেও খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন মুশফিক।

কিন্তু বিসিবির বিবৃতি অনুযায়ী, পারিবারিক কারণে ফের সিদ্ধান্ত বদলে দেশে ফিরতে হচ্ছে মুশফিককে। তবে এবার ওয়ানডে সিরিজেও খেলা হচ্ছে না তার। অর্থাৎ সাদা বলের দুই সিরিজ থেকেই সরে দাঁড়াচ্ছেন তিনি। আজ বুধবার হারারে থেকে ঢাকার পথে রওয়ানা দেবেন ডানহাতি ব্যাটসম্যান।

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও মুশফিকের অংশগ্রহণ অনিশ্চয়তায় পড়ে গেল। তবে সিরিজের ভবিষ্যৎ নিয়েই এখনও শঙ্কা রয়ে গেছে। কারণ করোনা পরিস্থিতির অবনতির কারণে পুরো দেশেই এখন কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। তবে ১৫ জুলাই থেকে চলমান বিধি-নিষেধে ছাড় দেওয়া হচ্ছে। কিন্তু ঈদের পর ২৩ জুলাই থেকে ফের কঠোর বিধি-নিষেধের সিদ্ধান্ত আসবে বলে জানা গেছে।

ওদিকে বাংলাদেশ দল স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে আগামী ১৬, ১৮ এবং ২০ জুলাই তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে। এরপর ২৩ জুলাই থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সবগুলো ম্যাচই গড়াবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।