ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

ক্রিকেট

দ. আফ্রিকাকে হারিয়ে ইতিহাস গড়লো আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
দ. আফ্রিকাকে হারিয়ে ইতিহাস গড়লো আয়ারল্যান্ড সংগৃহীত ছবি

এইতো সেদিন ওয়েস্ট ইন্ডিজকে তাদের ঘরের মাটিতে হারিয়ে এলো দক্ষিণ আফ্রিকা। সেই একই দল এবার হোঁচট খেলো তুলনামূলক দুর্বল আয়ারল্যান্ডের কাছে।

বৃষ্টি বাধায় সিরিজের প্রথম ম্যাচ ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে আইরিশদের কাছে হেরে বসেছে প্রোটিয়ারা।

মঙ্গলবার ডাবলিনে দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে ৪৩ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেছে আইরিশরা। আন্তর্জাতিক ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আয়ারল্যান্ডের এটিই প্রথম জয়।

ওয়ানডেতে এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে ৭ ম্যাচে। অন্য কোনো সংস্করণে এখনও দেখা হয়নি তাদের।  

ডাবলিনে টসে হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক অ্যান্ডি বলবির্নির দুরন্ত শতরানে ভর করে আয়ারল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২৯০ রান তোলে। অ্যান্ডি ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১৭ বলে ১০২ রান করে রাবাদার বলে আউট হন।

এছাড়া হ্যারি টেকটর ৭৯, জর্জ ডকরেল ৪৫, অ্যান্ডি ম্যাকব্রায়ান ৩০ ও পল স্টার্লিং ২৭ রানের যোগদান রাখেন। ফেলুকাওয়ো ২টি এবং রাবাদা, কেশব মহারাজ, ও শামসি ১টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ৪৮.৩ ওভারে ২৪৭ রানে অল-আউট হয়ে যায়। ওপেনার জানেমন মালান দলের হয়ে সর্বোচ্চ ৮৪ রান করেন। ভ্যান ডার ডুসেন করেন ৪৯ রান। ডেভিড মিলার ২৪ রান করেন। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি। মার্ক, লিটল ও ম্যাকব্রায়ান ২টি করে উইকেট নেন।

আয়ারল্যান্ড ৪৩ রানে ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায়। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন অ্যান্ডি বলবির্নি।

আগামী বৃহস্পতিবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে লড়বে দুই দল।

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa