ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলবেন মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলবেন মুশফিক

চলতি জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না বলে জানিয়েছিলেন মুশফিকুর রহিম। তবে এবার সিদ্ধান্ত বদলে খেলার সিদ্ধান্ত জানিয়েছেন অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

 

মঙ্গলবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ক্রিকবাজকে জানিয়েছেন, ওয়ানডে সিরিজের পর জৈব সুরক্ষা বলয়ের বাইরে গেলে ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজের অংশ হওয়া কঠিন হতে পারে বলেই মুশফিক সিদ্ধান্ত পাল্টেছেন।

মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘সে (মুশফিক) সিদ্ধান্ত বদলে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলবে। সে যদি টি-টোয়েন্টি সিরিজে না খেলে জৈব সুরক্ষা বলয়ের বাইরে যেত, তাহলে ফের জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করা এবং (অস্ট্রেলিয়ার বিপক্ষে) সিরিজে অংশ নেওয়া তার জন্য কঠিন হতে পারতো। ’

আগামী মাসের ২ আগস্ট থেকে ৮ আগস্ট পর্যন্ত অস্ট্রেলিয়ার সঙ্গে ঘরের মাটিতে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সবগুলো ম্যাচই গড়াবে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। এর আগে আগামী ২৯ জুলাই দুই দলই ঢাকায় পৌঁছে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবে। অস্ট্রেলিয়া এখন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলছে, আবার অন্যদিকে একমাত্র টেস্ট জেতার পর আগামী ১৬ জুলাই থেকে জিম্বাবুয়ের বিপক্ষে সাদা বলের সিরিজ খেলবে টাইগাররা।  

৩টি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ শুরুর আগে আগামী ১৪ জুলাই নিজেদের মধ্যে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ দল। এরপর দুই সিরিজের সবগুলো ম্যাচ হারারে স্পোর্টিং ক্লাব মাঠে গড়াবে।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa