ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

ক্রিকেট

কোহলিদের কাটা ঘায়ে ভনের নুনের ছিটা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুন ২৪, ২০২১
কোহলিদের কাটা ঘায়ে ভনের নুনের ছিটা

সুযোগ পেলেই ভারতীয় দলকে কটাক্ষ করতে পছন্দ করেন মাইকেল ভন। তবে এবার ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরে যাওয়ার পর কটাক্ষের মাত্রা যেন আরও একটু বাড়িয়ে দিলেন সাবেক ইংলিশ অধিনায়ক।

 

বুধবার সাউদাম্পটনের রোজ বোলে টেস্ট চ্যাম্পিয়নশপের ফাইনালে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেট হেরেছে ভারত। স্বাভাবিকভাবেই ভারতীয় ক্রিকেটার ও ভক্তদের মন খারাপ। তাতে আবার কাটা ঘায়ে নুনের ছিটা দেওয়ার মতো করে ভন এক টুইটে লেখেন, ‘নিউজিল্যান্ডই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতবে, এই কথাটি আগে থেকে বলে দেওয়ার জন্য ভারতের হাজার হাজার ক্রিকেট অনুরাগীর কাছে আমার ক্ষমা চাওয়া উচিত। '

শুধু কি তাই, টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতায় নিউজিল্যান্ডকে অভিনন্দন জানাতে গিয়েও ভারতকে খোঁচা মেরেছেন ভন। এক টুইটে তিনি লিখেছেন, 'দেড়শ কোটি জনসংখ্যার দেশকে মাত্র ৫০ লাখ জনসংখ্যার একটি দেশ হারিয়ে দেওয়া, এটা খেলাটির জন্য দারুণ ব্যাপার। নিউজিল্যান্ড আগেও অনেকবার (শিরোপার) কাছাকাছি গেছে এবং এবার তারা যোগ্য হিসেবে চ্যাম্পিয়ন হয়েছে। অনেক বেশি সুযোগ-সুবিধা আছে এমন দেশগুলোর এটা মনে রাখা উচিত। ' 

ফাইনাল শুরুর আগে থেকেই কোহলিবাহিনীকে খোঁচা দিয়ে আসছেন ভন। অ্যাশেজজয়ী এই সাবেক ইংলিশ দলনেতা বলেছিলেন, ‘কোহলির চেয়ে উইলিয়ামসন অনেক বড় মাপের ক্রিকেটার এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের চেয়ে নিউজিল্যান্ডই এগিয়ে। ' এসব বলে ভারতীয় সমর্থক ও সাবেক ক্রিকেটারদের চক্ষুশূল হয়েছেন তিনি। কিন্তু এবার তো তার ভবিষ্যদ্বাণী এবার মিলে গেল। সত্যিই ভারত হেরে গেছে- এর চেয়ে বড় সুযোগ আর হয় নাকি! ফলে মনের আনন্দে ভারতীয়দের খোঁচা মেরে যাচ্ছেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ২৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa