ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

ক্রিকেট

জীবনের শেষ ম্যাচে ভাঙা আঙুল নিয়েও কিপিং করলেন ওয়াটলিং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, জুন ২৩, ২০২১
জীবনের শেষ ম্যাচে ভাঙা আঙুল নিয়েও কিপিং করলেন ওয়াটলিং

ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছেন নিজিল্যান্ডের বি জে ওয়াটলিং। তাই একটা মুহূর্তও নষ্ট করতে চাইলেন না কিউই উইকেটরক্ষক।

তাইতো ভাঙা আঙুল নিয়েও কিপিং করে গেলেন তিনি। একেই বলে মনের জোর!

ঘটনাটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের। ভারতের দ্বিতীয় ইনিংসের তখন ৫৩তম ওভারের খেলা চলছে। ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে রানআউট করতে গিয়ে আঘাত পান ওয়াটলিং। অধিনায়ক কেন উইলিয়ামসনের থ্রো ধরতে গিয়ে হাতে লাগে ওয়াটলিংয়ের। তাতেই ডান হাতের অনামিকায় চোট পান তিনি।  

হাতে চোট পাওয়ার পর ব্যথায় কাতরাতে থাকেন ওয়াটলিং। চেপে ধরেন হাতের কবজি। মাঠেই ছুটে আসেন ফিজিয়ো। প্রাথমিক চিকিৎসার পর কিছুক্ষণ কিপিংও করেন। এরপর মধ্যাহ্নভোজের বিরতির সময় তার আঙুলের শুশ্রূষা করা হয়।  

বিরতির সময় ওয়াটলিংয়ের চোটের পরীক্ষা করানো হয়। সেই পরীক্ষায় জানা যায়, তার ডান হাতের অনামিকার হাড় সরে গেছে। ধারণা করা হচ্ছিল, ম্যাচে আর নামা হবে না তার। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে মধ্যাহ্নভোজের পর ফের মাঠে ফেরেন তিনি। পরে জাদেজার ক্যাচও ধরেন।  

নিজের ৭৫তম টেস্ট খেলছেন ওয়াটলিং। এই ম্যাচের পরই ক্রিকেটকে বিদায় জানাবেন তিনি। এ কারণেই এই ফাইনাল ম্যাচের পুরোটাই খেলতে চান তিনি। চোট তাতে বাধা হয়ে দাঁড়াতে পারেনি। বরং চোটের পরও তার মুখে যন্ত্রণা ও অস্বস্তির ছাপ দেখা যায়নি। ওয়াটলিংয়ের এমন অসাধারণ সাহসিকতা দেখে মুগ্ধ ক্রিকেটপ্রেমীরা।

ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ৫টি ডিসমিসাল করেছেন ওয়াটলিং। এর মধ্যে দ্বিতীয় ইনিংসেই করেছেন ৩টি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ফাইনালের ষষ্ঠ দিনে ভারতের ছুড়ে দেওয়া ১৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ৩৩ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড।  

এর আগে প্রথম ইনিংসে ভারতের ২১৭ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ২৪৯ রান সংগ্রহ করেছিল নিউজিল্যান্ড। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৭০ রান তুলতেই সব উইকেট হারিয়ে বসে ভারত।  

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, জুন ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa