ঢাকা, শুক্রবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

ক্রিকেট

জেমিসন তোপে ২১৭ রানে গুটিয়ে গেল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জুন ২০, ২০২১
জেমিসন তোপে ২১৭ রানে গুটিয়ে গেল ভারত

ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়েছেন নিউজিল্যান্ডের পেসার কাইল জেমিসন। তার সামনেই ভারতের ব্যাটিং লাইনআপ ভেঙে পড়ে।

পরিসংখ্যানই বলছিল যে, কাইল জেমিসনই বিরাট কোহলিদের সবচেয়ে বড় বাধা হতে যাচ্ছেন। কারণ দীর্ঘদেহী বোলারদের বিপক্ষে ভারতীয় ব্যাটসম্যানরা কখনই সাবলীল নয়। ভারতীয়দের গুঁড়িয়ে দিয়ে বেশ কয়েকটি রেকর্ডও গড়েছেন জেমিসন।

প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম উইকেটটি তুলে নিয়েছেন জেমিসন। তার প্রথম শিকার রোহিত শর্মা। সেইসঙ্গে প্রথম ইনিংসে ৫ উইকেট তুলে নিয়েছেন। এটাও বিশ্ব ক্রিকেটের নতুন টুর্নামেন্টের নতুন রেকর্ড। জেমিসন নিজের ক্যারিয়ারেও এই প্রথমবার এক ইনিংসে পাঁচ উইকেট পেলেন। প্রথম ইনিংসে রোহিত শর্মা ছাড়াও বিরাট কোহলি, ঋষভ পন্ত, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহকে ফিরিয়েছেন জেমিসন। ২২ ওভারে ১২ মেডেনসহ দিয়েছেন মাত্র ৩১ রান।

ক্রিকেট বিশ্লেষকেরা বলছেন, জেমিসনের এত ভালো পারফরম্যান্সের পেছনে কিন্তু একটা বড় কারণও আছে। কারণটা হলো তার উচ্চতা। ২০১৮ সাল থেকে প্রাপ্ত পরিসংখ্যানে দেখা যাচ্ছে, লম্বা বোলারদের বিপক্ষে কোহলিদের পারফরম্যান্স একেবারেই ভালো নয়। সেখানে বিশাল লম্বা কাইল জেমিসনের হাই রিলিজ পয়েন্ট ২.২২ মিটার। আর সেই জেমিসনকে সামলাতে গিয়েই কিন্তু নাকানিচোবানি খেল ভারত। এশিয়ার দলটির প্রথম ইনিংস শেষ হয়েছে ২১৭ রানে। জবাবে নিজেদের প্রথম ইনিংস খেলছে কিউইরা।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুন ২০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa