ঢাকা, শুক্রবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

ক্রিকেট

সৈকত-সোহান ঝড়ে প্রাইম ব্যাংকে হারাল শেখ জামাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, জুন ২০, ২০২১
সৈকত-সোহান ঝড়ে প্রাইম ব্যাংকে হারাল শেখ জামাল শট খেলছেন সোহান। ছবি: শোয়েব মিথুন

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির সুপার লিগে নিজেদের প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা করেছে শেখ জামাল। সৈকত আলী ও নুরুল হাসান সোহান ঝড়ে প্রাইম ব্যাংকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে দলটি।

রোববার শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে মোহাম্মদ মিঠুন ও রকিবুল হাসানের দুর্দান্ত ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৬৪ রানের ভালো সংগ্রহ পায়। তবে সৈকত-সোহান ঝড়ে রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামদের নিয়ে গড়া বোলিং লাইনআপও ধস নামে। ৩ উইকেট হারিয়ে ও ১১ বল বাকি থাকতে তারা জয় ছিনিয়ে নেয়।

১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১০ রানে ওপেনার মোহাম্মদ আশরাফুলকে হারায় শেখ জামাল। ব্যক্তিগত ৫ রানে শরিফুলের বলে বোল্ড হন তিনি। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ইমরুল কায়েসের সঙ্গে ১০০ রানের জুটি গড়েন আরেক ওপেনার সৈকত। পুরে রুবেলের বলে আউট হওয়ার আগে সৈকত ৩৬ বলে ৬০ রানের দুর্দান্ত ইনিংসটি খেলেন। তার ইনিংসে ছিল ৬টি চার ও ৩টি ছক্কা।

৪০ বলে ৪৪ রান করে বিদায় নেন ইমরুল। তবে শেষদিকে জয়ের জন্য দ্রুত রান তোলার প্রয়োজন হলে এগিয়ে আসেন খোদ অধিনায়ক। সোহান তাণ্ডব চালিয়ে ১৭ বলে ৪৪ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তিনি ২টি চার ও ৪টি ছক্কা হাঁকিয়েছেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে মিঠুনের অপরাজিত ফিফটির ওপর ভর করে ভালো সংগ্রহ পায় প্রাইম ব্যাংক। তিনি ৪২ বলে ৭টি চার ও দুটি ছক্কায় ৬৭ রানে অপরাজিত থাকেন। ১৯ বলে ৪টি চার ও একটি ছক্কায় ৩৪ রানের হার না মানা ইনিংস খেলেন রকিবুল। এছাড়া ২৭ রান করেন অধিনায়ক আনামুল হক।

শেখ জামালের হয়ে ইলিয়াস সানি ২টি ও জিয়াউর রহমান একটি উইকেট পান।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুন ২০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa