ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ডিপিএলের সুপার লিগে খেলবেন না সাকিব, যাচ্ছেন যুক্তরাষ্ট্রে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জুন ১৭, ২০২১
ডিপিএলের সুপার লিগে খেলবেন না সাকিব, যাচ্ছেন যুক্তরাষ্ট্রে

সদ্যই ৩ ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন সাকিব আল হাসান। এরপর এক ম্যাচ মাঠেও নেমেছেন।

কিন্তু ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চলতি আসরে আর তাকে পাচ্ছে না মোহামেডান স্পোর্টিং ক্লাব। জানা গেছে, বাংলাদেশ দলের জিম্বাবুয়ে সফরের আগে পরিবারের সঙ্গে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন তিনি।

ঢাকা প্রিমিয়ার লিগে আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতা করে আচরণবিধি ভঙ্গ করায় সাকিব আল হাসানকে ৩ ম্যাচ নিষিদ্ধ ও ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। তাকে ছাড়াই আসরের সুপার লিগে জায়গা করে নিয়েছে মোহামেডান। এরপর এক ম্যাচের জন্য ফিরলেও পরবর্তীতে সুপার লিগে খেলবেন না বিশ্বসেরা অলরাউন্ডার।  

গত ২৩ মার্চ সাকিব যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন। এরপর বাংলাদেশের শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়ে চলে যান আইপিএল খেলতে। তার ছুটি নিয়ে ব্যাপক বিতর্ক হয়েছিল। সেই ঘটনার কারণে বিসিবি এখন ক্রিকেটারদের চুক্তি নিয়ে নতুন করে ভাবছে। ভারতের ওই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট মাঝপথে বন্ধ হলে দেশে ফিরে সাকিবকে কোয়ারেন্টিনে চলে যেতে হয়। কোয়ারেন্টিন মুক্ত হয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ও চলতি ঢাকা লিগে তিনি মাঠে নামেন।

গত শুক্রবার আবাহনী লিমিটেডের বিপক্ষে ম্যাচে স্টাম্পে লাথি দিয়ে ও আছাড় মেরে আম্পায়ারের সিদ্ধান্তের 'প্রতিবাদ' জানান মোহামেডান অধিনায়ক সাকিব। এই অপরাধে তাকে তিন ম্যাচ নিষিদ্ধ ও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ম্যাচ দিয়ে আবার মাঠে নামেন সাকিব। তবে আজ তিনি টস করেননি। মোহামেডান কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, শুক্রবার ভোরেই সাকিব দেশ ছাড়ছেন। এই ম্যাচের পর এবারের লিগে সাকিবকে আর দেখা যাবে না।

এর আগে ডান হাঁটুতে চোট পেয়ে ডিপিএল থেকে ছিটকে গেছেন তামিম ইকবালও।  ইনজুরিতে ছিটকে যাওয়ায় তামিমকে সুপার লিগে পাচ্ছে না প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। লিগের প্রথম পর্বে স্বরূপে দেখা যায়নি তামিমকে। যদিও তার ক্লাব প্রাইম ব্যাংক পয়েন্ট তালিকার চূড়ায় থেকে লিগের প্রথম পর্ব শেষ করেছে। জানা গেছে, গত কয়কেটি ম্যাচ হাঁটুর ব্যথা নিয়েই খেলেছেন তামিম। তবে সামনে জিম্বাবুয়ে সফর থাকায় তাকে নিয়ে আর ঝুঁকি নিতে রাজি নয় দল।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ১৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।