ঢাকা, সোমবার, ১৮ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১, ২২ জিলহজ ১৪৪২

ক্রিকেট

শ্রীলঙ্কা সফরে ভারতের অধিনায়ক শিখর ধাওয়ান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, জুন ১১, ২০২১
শ্রীলঙ্কা সফরে ভারতের অধিনায়ক শিখর ধাওয়ান শিখর ধাওয়ান/ছবি: সংগৃহীত

আসন্ন শ্রীলঙ্কা সফরে ভারতের ‘দ্বিতীয়’ জাতীয় দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের নাম আগেই ঘোষণা করা হয়েছিল। এবার অধিনায়ক হিসেবে ঘোষণা করা হলো বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ানের নাম।

একদিকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। অন্যদিকে একই সময়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। দুটি আবার দুই দেশে। তাই ফরম্যাট ভেদে ভিন্ন ভিন্ন দল সাজাতে হচ্ছে ভারতকে। দুই দলের আবার থাকছে ভিন্ন ভিন্ন কোচ এবং অধিনায়কের ব্যবস্থাও। কোহলি-রোহিত শর্মাদের অবর্তমানে শ্রীলঙ্কায় ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন ধাওয়ান।

জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। কিন্তু করোনাভাইরাস ও কোয়ারেন্টিনের বাধ্যবাধকতার এই সময়ে ইংল্যান্ড থেকে শ্রীলঙ্কা সফর করে আবার ইংল্যান্ড ফিরে যাওয়া এত কম সময়ে অসম্ভব। তাই শ্রীলঙ্কা সফরে সাদা বলের সিরিজ খেলতে একটি ভিন্ন দল গঠন করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

ধাওয়ানের নেতৃত্বে ঘোষিত স্কোয়াডে জায়গা হয়েছে আইপিএলে ভালো করা তরুণদের। স্কোয়াডে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের নিতিশ রানা, ব্যাঙ্গালুরুর দেবদূত পাড়িকাল, রাজস্থানের চেতন সাকারিয়ার মতো প্রতিভাবানরা। এই সফরে সহ-অধিনায়কের ভূমিকায় থাকবেন ভুবনেশ্বর কুমার।

শ্রীলঙ্কা সফরের ভারতীয় দল: শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ, দেবদূত পাড়িকাল, রুতুরাজ গাইকোয়াড, সূর্যকুমার যাদব, মনিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, নীতিশ রানা, ইশান কিষাণ, সঞ্জু স্যামসন, যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কৃষ্ণাপ্পা গৌতম, ক্রুণাল পান্ডিয়া, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, নবদ্বীপ সাইনি ও চেতন সাকারিয়া।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, জুন ১১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa