ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

জিম্বাবুয়ে সফরে টাইগারদের ১ দিনের কোয়ারেন্টিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জুন ৯, ২০২১
জিম্বাবুয়ে সফরে টাইগারদের ১ দিনের কোয়ারেন্টিন সংগৃহীত ছবি

আসন্ন জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ ক্রিকেট দলের কোয়ারেন্টিন পর্ব স্থায়ী হবে মাত্র ১ দিন। ফলে টেস্ট সিরিজ শুরুর আগে বাড়তি দুটি অনুশীলন ম্যাচ খেলতে পারবে টাইগাররা।

বুধবার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

আকরাম খান জানিয়েছেন, জিম্বাবুয়ে পৌঁছে বাংলাদেশ দলের কোয়ারেন্টিন যে ১ দিনের হবে, এ ব্যাপারে স্বাগতিকরা বিসিবির সঙ্গে একমত হয়েছে। এর ফলে বুলাওয়েতে ৭ জুন থেকে শুরু হতে যাওয়া সিরিজের একমাত্র টেস্ট ম্যাচের আগে অনুশীলনের জন্য বাড়তি সময় পাবে তামিমবাহিনী।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৯ জুন জিম্বাবুয়েতে পৌঁছে ১ দিনের কোয়ারেন্টিন শেষে জুনের ১ তারিখ থেকে টেস্ট ম্যাচের প্রস্তুতি নিতে শুরু করতে পারবে সফরকারী দল। তিনি বলেন, ‘আমাদের কোয়ারেন্টিন হবে মাত্র ১ দিনের। এরপর থেকে আমরা স্বাভাবিক কার্যক্রম চালাতে পারবো। ’

জিম্বাবুয়ে সফরে এক টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ দল। বুলাওয়েতে একমাত্র টেস্ট শেষে বাকি সব ম্যাচ গড়াবে হারারেতে।

এর সিরিজ শুরুর আগে বাংলাদেশ দলের জন্য পর্যাপ্ত অনুশীলনের সময় থাকবে কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছিল।  শুরুতে শোনা যাচ্ছিল টাইগারদের কোয়ারেন্টিন পর্ব হবে ৫-৭ দিনের। ফলে দুটি অনুশীলন ম্যাচ খেলার পরিকল্পনা বাদ দেওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু এখন কোয়ারেন্টিন ১ দিনের হওয়ায় প্রস্তুতি নেওয়ার জন্য বাড়তি সময় পাবে সফরকারীরা। চলতি বছরের এপ্রিল-মে’তে শ্রীলঙ্কা সফরে সর্বশেষ টেস্ট খেলা বাংলাদেশের জন্য এই সময় বাড়তি গুরুত্ব বহন করে।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, জুন ০৯, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।