ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ঝড়ো ব্যাটিংয়ে আবাহনীকে জেতালেন মুশফিক-নাঈম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জুন ৫, ২০২১
ঝড়ো ব্যাটিংয়ে আবাহনীকে জেতালেন মুশফিক-নাঈম

মুশফিকুর রহিম ও মোহাম্মদ নাঈম শেখের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে ব্রাদার্স ইউনিয়নকে হেসেখেলে হারাল আবাহনী লিমিটেড।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শনিবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগের (ডিপিএল) তৃতীয় রাউন্ডের খেলায় ৭ বল হাতে রেখেই ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে আবাহনী।

এই নিয়ে চলতি আসরে তিন ম্যাচেই জিতলো দলটি।  

আবাহনীর আগের দুই ম্যাচের মতো এই ম্যাচেও বৃষ্টি হানা দেয়। দীর্ঘ সময় অপেক্ষার পর দৈর্ঘ্য কমে আসে ইনিংস-প্রতি ১১ ওভারে। আর তাতে টসে হেরে ব্যাট করতে নেমে ৫১ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে ব্রাদার্স।  

তবে শেষদিকে আলাউদ্দিন বাবু ও জাহিদুজ্জামানের ঝড়ো ব্যাটিংয়ে ১১ ওভার শেষে ১০১ রানের সংগ্রহ পায় ব্রাদার্স। ১০ বলে ১ চার ও ৩ ছক্কায় ২৪ রান নিয়ে অপরাজিত থাকেন আলাউদ্দিন। সমান বল খেলে জাহিদুজ্জামান অপরাজিত থাকেন ২ চার ও ২ ছক্কায় ২৫ রান নিয়ে।

বল হাতে আবাহনীর আরাফাত সানি ছিলেন দুর্দান্ত। ২ ওভার হাত ঘুরিয়ে মাত্র ৫ রান খরচে ২ উইকেট তুলে নেন এই বাঁহাতি স্পিনার। সমান ওভারে ৯ রান খরচে ৩ উইকেট নিয়েছেন তানজিম হাসান সাকিব।

লক্ষ্য তাড়ায় নেমে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করেন আবাহনীর দুই ওপেনার মোহাম্মদ নাঈম ও মুনিম শাহরিয়ার। উদ্বোধনী জুটিতে আসে ৩৮ রান, যার মধ্যে ২৫ রান আসে মুনিমের ব্যাট থেকে। মাত্র ১২ বলে ৪ চার ও ১ ছক্কায় ২৫ রানের ঝলমলে ইনিংস খেলে ব্রাদার্সের বোলার হাবিবুর রহমানের বলে বোল্ড হয়ে ফেরেন মুনিম।

মুনিমের বিদায়ের পর বাকি কাজ অনায়াসেই সারেন নাঈম ও মুশফিক। দুজনেই অবিচ্ছিন্ন থেকে জয় নিশ্চিত করেন। এর মধ্যে নাঈম ২৬ বলের মোকাবিলায় ১ চার ও ১ ছক্কায় করেন ৩৬ রান। আর মুশফিক ২১ বলে ৬ চারে ৩৭ রান নিয়ে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুন ০৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।