ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাহমুদউল্লাহ-মুমিনুলের ব্যাটে গাজী গ্রুপের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, জুন ২, ২০২১
মাহমুদউল্লাহ-মুমিনুলের ব্যাটে গাজী গ্রুপের জয় সংগৃহীত ছবি

অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুলের দুর্দান্ত ব্যাটিংয়ে লড়াকু সংগ্রহ গড়েছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। কিন্তু মাহমুদউল্লাহ রিয়াদ ও মুমিনুল হকের অনবদ্য ফিফটিতে ভর করে জয় তুলে নিল গাজী গ্রুপ ক্রিকেটার্স।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগের অষ্টম ম্যাচে ৭ উইকেটের জয় পেয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

টসে হেরে শুরুতে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান সংগ্রহ করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। জবাবে ৭ বল হাতে রেখে জয় তুলে নেয় গাজী গ্রুপ।

শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার মোহাম্মদ আশরাফুল ও সৈকত আলী। দুজনের জুটিতে আসে ৬৯ রান। এর মধ্যে ৩০ বলে ৩৩ রান করে বিদায় নেন সৈকত। তবে আশরাফুলের ব্যাট থেকে আসে ৩৫ বলে ৪১ রানের ঝলমলে ইনিংস। দুর্দান্ত ইনিংসটি তিনি ৪টি ছক্কায় সাজিয়েছেন।  

দলীয় ১০০ রানের আগেই দুই ওপেনার বিদায় নেওয়ার পর শেখ জামালের ইনিংস বড় হয়নি বাকিদের ব্যর্থতায়। তবে তিনে নেমে নাসির হোসেনের ১৩ বলে ২০ রান এবং জিয়াউর রহমানের ১৬ বলে ২১ রানের ইনিংসে ভর করে লড়াকু সংগ্রহ পায় শেখ জামাল।

বল হাতে গাজী গ্রুপের মুকিদুল ইসলাম ও মাহমুদউল্লাহ ২টি করে উইকেট নিয়েছেন। এছাড়া ১টি করে উইকেট গেছে নাসুম আহমেদ, সৌম্য সরকার এবং আরিফুল হকের ঝুলিতে।

জবাবে দলীয় ৪০ রানের মধ্যে দুই ওপেনার শাহাদাত হোসেন (১৩) এবং সৌম্য সরকারের (১৩) উইকেট হারায় গাজী গ্রুপ। তবে সেখান থেকে দলকে টেনে তোলেন মুমিনুল হক ও মাহমুদউল্লাহ। ৩৬ বলে ৮ চারে ৫৪ রানের ইনিংস খেলে মুমিনুল বিদায় নিলেও দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছাড়েন গাজী গ্রুপের অধিনায়ক। শেষ পর্যন্ত ৫১ বলে ৪ চার ও ২ ছক্কায় ৬২ রান নিয়ে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ।  

বল হাতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মোহাম্মদ এনামুল ২টি উইকেট নিয়েছেন। বাকি উইকেট সালাউদ্দিন শাকিলের।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

দিনের আরেক ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ১৯ রানে হারিয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব।  

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জুন ০২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad