ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নতুন ব্যাটিং ও স্পিন বোলিং কোচ পাচ্ছে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জুন ১, ২০২১
নতুন ব্যাটিং ও স্পিন বোলিং কোচ পাচ্ছে টাইগাররা আকরাম খান/ফাইল ছবি

টাইগারদের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরির চুক্তির মেয়াদ শেষ হয়েছে আগেই। ব্যাটিং কোচ জন লুইসের সঙ্গেও চুক্তির মেয়াদ বাড়ানোর সম্ভাবনা নেই।

ফলে খুব শিগগিরই এই দুই পদে আসছে পরিবর্তন।  

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান এমনটাই জানিয়েছেন। তিনি জানান, জিম্বাবুয়ের সফরের আগেই নতুন ব্যাটিং কোচ ও স্পিন বোলিং কোচ নিয়োগ দেওয়া হবে।  

নিউজিল্যান্ডের সাবেক স্পিনার ভেট্টোরির চুক্তি শেষ হওয়ার পর থেকে স্পিন বোলিং কোচের পদটি শূন্য আছে। আর শুধুমাত্র ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজের জন্য ব্যাটিং কোচ জন লুইসকে নিয়োগ দেওয়া হয়েছিল। এই পদেও পরিবর্তনের ইচ্ছা ছিল বিসিবির।

আকরাম খান বলেন, ‘আমরা উপমহাদেশ থেকে একজন স্পিন কোচ নিয়োগের সিদ্ধান্ত নিয়েছি। আমরা ইতোমধ্যে ভারত-পাকিস্তান এবং শ্রীলঙ্কার একজন কোচের সঙ্গে কথা বলেছি। দলের কয়েকজন খেলোয়াড় সোহেল ইসলামকে স্পিন বোলিং কোচ হিসেবে চায়। বিষয়টি চূড়ান্ত করার আগে আমরা আমাদের সিনিয়র খেলোয়াড় এবং কোচিং স্টাফদের সঙ্গে পরামর্শ করব। '

ব্যাটিং কোচ পদে পরিবর্তনের ব্যাপারে তিনি বলেন, ‘জন লুইস আমাদের ব্যাটিং কোচ রয়েছে। তবে কেউ কেউ তার প্রতি আগ্রহ দেখায়, আবার কেউ আগ্রহ দেখায় না। আমাদের প্রথমে সিদ্ধান্ত নিতে হবে, আমরা তাকে রাখব কি-না। আমরা যদি তাকে ধরে না রাখি, তবে আমাদের হাতে দুই-তিন জন কোচের তালিকা রয়েছে। তাদের মধ্যে একজন কোচ এর আগে বাংলাদেশে দলের সঙ্গে কাজ করেছেন। আমরা আশা করি তিন বা চার দিনের মধ্যে সবকিছু চূড়ান্ত হয়ে যাবে। ’

ব্যাটিং ও স্পিন বোলিং কোচ হিসেবে কারো নাম নিশ্চিত করেননি আকরাম খান। তবে বিসিবি সূত্রে জানা গেছে, স্পিন বোলিং কোচ হিসেবে শ্রীলঙ্কার সাবেক বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথকে পছন্দ করেছে বিসিবি। ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর দেওয়ার আগে ৯৩ টেস্টে ৪৩৩ ও ৭১ ওয়ানডেতে ৭৪ উইকেট শিকার করেছেন হেরাথ। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী শ্রীলঙ্কা দলের সদস্য এই স্পিনার ১৭ টি-টোয়েন্টিতে ১৮ উইকেট নিয়েছেন।  

অন্যদিকে ব্যাটিং কোচ হিসেবে উঠে আসছে জেমি সিডন্সের নাম। এর আগে এর আগে বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে তিনি কাজ করেছেন। তার হাত ধরেই তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের মতো বিশ্বমানের ব্যাটসম্যান গড়ে উঠেছেন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, জুন ০১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।