ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুশফিকের ব্যাটে আবাহনীর জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, মে ৩১, ২০২১
মুশফিকের ব্যাটে আবাহনীর জয় দারুণ ব্যাট করে দলকে জেতালেন মুশফিক। ছবি: শোয়েব মিথুন

ঢাকা প্রিমিয়ার লিগে জয়ে শুরু করেছে আবাহনী লিমিটেড। আর শ্রীলঙ্কা সিরিজে দারুণ ব্যাটিং করা মুশফিকুর রহিম এদিন আবাহনীকে জিতিয়ে ম্যাচ সেরাও হন।

সোমবার (৩১ মে) মিরপুর শেরে বাংলায় পারটেক্স স্পোটিং ক্লাবের মুখোমুখি হয় আবাহনী। যেখানে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৭ উইকেটের বড় জয় পায় আবাহনী।

এদিন প্রথমে ব্যাট করা পারটেক্স নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২০ রান তুলতে পারে। পরে বৃষ্টির কারণে ১০ ওভারে আবাহনীর লক্ষ্য দাঁড়ায় ৭০ রান। ৪ বল বাকি থাকতে ও ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আবাহনী।

৭০ রানের লক্ষ্যে খেলতে নেমে দলনেতা মুশফিক আক্রমণাত্মক ব্যাটিংয়ে আবাহনীকে জেতান। তিনি ২৬ বলে ৩টি চার ও একটি ছক্কায় ৩৮ রানে অপরাজিত থাকেন। এছাড়া ১৭ বলে ১৯ রান করেন ওপেনার মোহাম্মদ নাঈম।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক তাসামুল হকের ৬৫ রানের অপরাজিত ইনিংসের পরও মাত্র ১২০ রান তুলতে পারে পারটেক্স। তিনি ৫৪ বলে ৯টি চারে নিজের ইনিংস সাজান। ২২ রান করেন মইন খান।

আবাহনী বোলার তাইজুল ইসলাম ৪ ওভারে মাত্র ১২ রান ২টি উইকেট নিয়ে জয়ে ভূমিকা রাখেন। ২ উইকেট নেন মেহেদি হাসান রানাও।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মে ৩১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad