ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

ক্রিকেট

লিটনকেই পার্টনার হিসেবে চান তামিম

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, মে ২৯, ২০২১
লিটনকেই পার্টনার হিসেবে চান তামিম

গত বছরের মার্চে সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে ১৭৬ রানের রেকর্ড গড়া ইনিংস খেলার পর থেকে লিটন দাসের ব্যাটে রান নেই। সদ্য শেষ হওয়া শ্রীলঙ্কা সিরিজের প্রথম দুই ওয়ানডে তার রান যথাক্রমে ০ এবং ২৫।

এর আগের ৬ ইনিংসে তিনি করেছেন যথাক্রমে ১৪, ২২, ০, ১৯, ০, ২১। সর্বশেষ ৬ ইনিংসে তার 'ডাক' এর সংখ্যা ৩টি! এমন পারফরম্যান্সের কারণে তিনি শেষ ওয়ানডেতে বাদ পড়েন। তার জায়গায় সুযোগ পাওয়া নাঈম শেখ ভালো করতে পারেননি।

তবু লিটনকেই পার্টনার হিসেবে চান তামিম। গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে ৯৭ রানে হেরেছে বাংলাদেশ। ম্যাচ শেষে অধিনায়ক তামিম ইকবাল জানান তার অভিমত, 'আমি চাইব আমার সঙ্গে যেন একজন ডানহাতি ওপেনার থাকে। তাহলে এটা দলের জন্য ভালো। তাহলে আমাদের জন্য ভালো সমন্বয় হয়। কিন্তু আমি যেটা চাই সেটাই হতে হবে, তা নয়। যদি কেউ পারফর্ম করে, সৌম্য বা নাঈম, তাহলে নাঈম ভালো সুযোগ পাবে, এটা আমি বলতে পারি। '

তিনি আরও বলেন, 'আমার মনে হয় লিটন যথেষ্ট সুযোগ পেয়েছে। সে মনে হয় ৮-৯টা ম্যাচ খেলেছে। সে তার সামর্থ্য অনুযায়ী পারফর্ম করতে পারেনি। তবে এটাই ওর জন্য শেষ নয়। আমরা জানি সে কতটা ভালো খেলোয়াড়। যখন একটা ক্রিকেটার ৭-৮ ম্যাচে ব্যর্থ হয়, তখন আমাদের মনে হয়েছে আরেকজনকে সুযোগ দেওয়া উচিত। আপনি সৌম্য ও নাঈমের ব্যাপারে বলতে পারেন। কিন্তু আমরা সবাই ভেবেছি নাঈমের কথা। নেটে বা প্রস্তুতি ম্যাচে যা দেখেছি তাতে মনে হয়েছে, সে ভালো ব্যাট করছে। তবে আজ তার প্রথম ম্যাচ। আশা করি সে আরও সুযোগ পাবে। '

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, মে ২৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa