ঢাকা, সোমবার, ১৮ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১, ২২ জিলহজ ১৪৪২

ক্রিকেট

ম্যাচ সেরা চামিরা, সিরিজ সেরা মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, মে ২৮, ২০২১
ম্যাচ সেরা চামিরা, সিরিজ সেরা মুশফিক ছবি: শোয়েব মিথুন

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৯৭ রানের বড় ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। ফলে লঙ্কানদের হোয়াইটওয়াশ করার লক্ষ্য পূরণ হলো না টাইগারদের।

যদিও আগেই দুই ম্যাচ জেতায় ২-১ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে স্বাগতিকরা।

শুরুতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২৮৬ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ৪২.৩ ওভারে গুটিয়ে যাওয়ার আগে বাংলাদেশের সংগ্রহ ১৮৯ রান।

শেষ ম্যাচে মূলত ব্যাটিং ব্যর্থতাই ডুবিয়েছে টাইগারদের। আর এর পেছনে বড় ভূমিকা ছিল দুষ্মন্থ চামিরার। একাই ৫ উইকেট তুলে নিয়েছেন শ্রীলঙ্কার এই পেসার। ৯ ওভার বল করে মাত্র ১৬ রান খরচ করেছেন তিনি। আছে একটি মেডেনও। এমন দুর্দান্ত বোলিং পারফরম্যান্স তাকে ম্যাচ সেরার পুরস্কার জিতিয়েছে।  

অন্যদিকে সিরিজের প্রথম দুই ম্যাচে দারুণ ব্যাট করা মুশফিক নির্বাচিত হয়েছেন সিরিজ সেরা খেলোয়াড়। সিরিজের প্রথম দুই ম্যাচে যথাক্রমে ৮৪ ও ১২৫ রান করা মুশি আজ বিদায় নিয়েছেন ৫৪ বলে ২৮ রানের ইনিংস খেলে। সবমিলিয়ে সিরিজে তার সংগ্রহ ২৩৭ রান। পুরো সিরিজে বাংলাদেশের সবচেয়ে উজ্জ্বল ব্যাটিং পারফরম্যান্স তারই।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, মে ২৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa