ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএল নিয়ে সমালোচনা: একদিন পরেই ক্ষমা চাইলেন স্টেইন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, মার্চ ৩, ২০২১
আইপিএল নিয়ে সমালোচনা: একদিন পরেই ক্ষমা চাইলেন স্টেইন ডেল স্টেইন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে সমালোচনার একদিন পরেই ক্ষমা প্রার্থনা করেছেন দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইন। বুধবার (০৪ মার্চ) ‘স্টেনগান’ খ্যাত তারকা জানিয়েছেন, টি-টোয়েন্টি ক্রিকেট ভিত্তিক বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্জাইজি টুর্নামেন্টকে ‘অবমাননা বা অপমান’ করার ইচ্ছে তার কখনও ছিল না।

 

৩৭ বছর বয়সী অভিজ্ঞ পেসার এক বিবৃতিতে জানান, আইপিএলে টাকার বিষয় নিয়ে আলোচনায়, মাঝেমধ্যে ক্রিকেটের কথায় ভুলে যায় মানুষ।  

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি আরও লেখেন, ‘অন্যান্য খেলোয়াড়দের মতো আইপিএলও আমার ক্যারিয়ারে আশ্চর্যের ছাড়া কম কিছু নয়।  আমার কথাগুলো কখনোই কাউকে অবমাননা, অপমান বা অন্যান্য লিগের সঙ্গে তুলনা করার জন্য ছিল না। ’

ক্ষমা চেয়ে এরপরই স্টেইন লেখেন, ‘আমার কথা কাউকে হতাশ করে থাকলে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। সবাইকে অনেক ভালোবাসা। ’  

আগেরদিন মঙ্গলবার আইপিএল নিয়ে এক বিতর্কিত মন্তব্য করেন তিনি। জানান, আইপিএলে ক্রিকেট ছাড়া সবই আছে! এমনকি আইপিএলের চেয়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ও শ্রীলঙ্কান লিগে ক্রিকেট বেশি প্রাধান্য পায় বলে বোমা ফাটান স্টেইন।  

আইপিএল ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় ও জাঁকজমকপূর্ণ ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ। আছে কাঁড়ি কাঁড়ি অর্থের ঝনঝনানি আর চোখ ধাঁধানো ক্রিকেট মঞ্চ। সবই ঠিক আছে। কিন্তু ক্রিকেটটাই যেন নেই। এমনটাই জানান, এক সময় বিশ্ব মাতানো ফাস্ট বোলার ডেল স্টেইন।  

আইপিএলের সঙ্গে স্টেইনের সখ্য বেশ পুরনো। গত আসরেও রয়্যাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলেছেন সাবেক প্রোটিয়া স্পিড স্টার স্টেইন। কিন্তু এবার নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি। তবে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ঠিকই খেলে যাছেন তিনি। আর এখন তার উপলব্ধি, আইপিএলের থেকে পাকিস্তান এবং শ্রীলঙ্কার লিগে ক্রিকেট অনেক বেশি প্রাধান্য পায়।

পাকিস্তানের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে স্টেইন বলেন, ‘আসলে আমার একটু বেশি সময় প্রয়োজন ছিল। আইপিএলের থেকে এই লিগগুলোয় ক্রিকেটাররা অনেক বেশি সময় পায়। আইপিএলে বড় নাম, বড় দল থাকে। টাকার ওপর অনেক বেশি জোর দেওয়া হয়। শুধু ক্রিকেটটাই যেন হারিয়ে যায়। ’

একসময়ের র‍্যাংকিং সেরা এই বোলার আইপিএলে ৯৫টি ম্যাচ খেলে নিয়েছেন ৯৭টি উইকেট। রয়্যাল চ্যালেঞ্জার্সের আগে তিনি খেলেছেন ডেকান চার্জার্স, গুজরাট লায়নস, সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে। হায়দরাবাদ তাকে কিনেছিল সাড়ে ৯ কোটি রুপিতে।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, মার্চ ০৩, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad