ঢাকা, বৃহস্পতিবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

ক্রিকেট

জৈব-সুরক্ষা বলয় থেকে ৫ ক্রিকেটারকে নিষ্কৃতি দিল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
জৈব-সুরক্ষা বলয় থেকে ৫ ক্রিকেটারকে নিষ্কৃতি দিল শ্রীলঙ্কা মেন্ডিস ও করুনারত্নে

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টকে সামনে রেখে ৫ খেলোয়াড়কে জৈব সুরক্ষা বলয় থেকে নিষ্কৃতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, মিনোদ ভানুকা, লাহিরু কুমারা এবং নুয়ান প্রদীপ এখন যোগ দেবেন কলম্বোর হাই-পারফর্ম্যান্স সেন্টারে।

 

লঙ্কানদের নিয়মিত টেস্ট অধিনায়ক করুনারত্নে লড়াই করছেন চোটের সঙ্গে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ টেস্টে উইয়ান মুলদারের বলে বুড়ো আঙুলে চোট পান তিনি। যার কারণে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে করুনারত্নের পরিবর্তে লঙ্কানদের নেতৃত্ব দেন দিনেশ চান্দিমাল।  

সিরিজের প্রথম টেস্টে ৭ উইকেটে হেরেছে স্বাগতিকরা। গলে প্রথম ইনিংসে মাত্র ১৩৫ রানে গুটিয়ে যায় তারা। যা লঙ্কানদের প্রথম ইনিংসে এখন পর্যন্ত সর্বনিম্ন স্কোর।  

অন্যদিকে ফর্মহীনতায় ভুগছেন কুশল মেন্ডিস। টানা ৪ ইনিংসে শূন্য রানে আউট হওয়ার পর ইংলিশদের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ১৫ রান করেন তিনি। এছাড়া করুনারত্নে ও মেন্ডিসের পাশাপাশি জৈব-সুরক্ষা বলয় থেকে নিষ্কৃতি পেয়েছেন ভানুকা, কুমারা ও প্রদীপ। ইংলিশদের বিপক্ষে প্রথম টেস্টে লঙ্কানদের মূল একাদশে ছিলেন না তারা।  

একই ভেন্যুতে ২২ জানুয়ারি থেকে সিরিজের দ্বিতীয় বা শেষ টেস্ট খেলবে দু’দল। এরপর ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa