ঢাকা, বৃহস্পতিবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

ক্রিকেট

সৌম্যের ব্যাটিং অর্ডার পরিবর্তনের সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছে: তামিম

স্পোর্টস করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
সৌম্যের ব্যাটিং অর্ডার পরিবর্তনের সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছে: তামিম তামিম ইকবাল। ছবি: শোয়েব মিথুন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়েই আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। আর এই সিরিজে ব্যাটিং অর্ডার বেশ পরিবর্তন করা হয়েছে।

 

তিন নম্বরে জায়গা হারিয়েছেন সাকিব আল হাসান। সৌম্য সরকারকে দেখা যাবে ৬-৭ নম্বরে ব্যাট করতে। সৌম্যের ব্যাটিং অর্ডার পরিবর্তনের বিষয়টি অনেক আগেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

মঙ্গলবার (১৯ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে  ম্যাচের আগে অনলাইন সংবাদ সম্মেলনে একথা জানিয়েছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। প্রেসিডেন্টস কাপে সৌম্য ওপেনিং করলেও তার আগেই তার ব্যাটিং অর্ডার পরিবর্তনের বিষয় জানিয়ে দেওয়া হয়েছে এবং মানসিকভাবে প্রস্তুতি নেওয়ার কথা বলা হয়েছে।  

তামিম বলেন, ‘আমি নিশ্চিত গতকাল কোচ আপনাদের একটা ইঙ্গিত দিয়েছে। আমি যেটা স্পষ্ট করতে চাই যে এই বার্তাটা ঐ ক্রিকেটারকে দেওয়া হয়েছিল ৪ থেকে ৫ মাস আগে। এটা এমন এক জায়গা যেখানে আমরা এখন পর্যন্ত আদর্শ কোনো একজনকে খুঁজে পাইনি। আপনারা যদি শেষ ৬-৭ বছর দেখেন, এখন যদি কাউকে না পাওয়া যায় তখন কাউকে তৈরি করতে হয় ‘ 

তিনি আরও বলেন, 'সৌম্যকে আমরা এই কথাটা বলেছি, প্রেসিডেন্টস কাপের আগে। যে এই পজিশনে ( সাত নম্বরে) আমরা তোমাকে ব্যাট করতে দেখতে চাই, স্কিলফুলি ও মেন্টালি তৈরি হও। তো এটা কারও জন্যেই সারপ্রাইজ হয়ে আসেনি। আপনাদের (সাংবাদিক) জন্য একটু হতে পারে। আমাদের মধ্যে এই কথা কিন্তু আগে থেকেই জানা ছিল। আর ঐ ক্রিকেটার ৪-৫ মাস আগে থেকেই জানতো। শুধু সৌম্য না, এখানে মিঠুন আছে, আফিফ আছে। এই স্পটে আমাদের দুই-তিনজন আছে। এই জায়গাটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ আমি যা মনে করি। '

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa