ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্যালিসকে ক্যাম্পে চান বাউচার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
ক্যালিসকে ক্যাম্পে চান বাউচার ক্যালিস ও বাউচার

মার্ক বাউচার চান তার সাবেক সতীর্থ ফিরে আসুক। তার পুরনো সতীর্থ বর্তমানে শ্রীলঙ্কায়।

 

তবে এই মাস শেষে অথবা ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়াকে হারাতে দক্ষিণ আফ্রিকাকে সাহায্য করার জন্য হলেও তার ফেরা উচিৎ। যে সতীর্থকে বাউচার ফিরে পেতে চাইছেন তিনি আর কেউ নন, তিনি জ্যাক ক্যালিস। যিনি বর্তমানে লঙ্কানদের বিপক্ষে দুই টেস্ট সিরিজে ইংল্যান্ডের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করছেন।  

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে দক্ষিণ আফ্রিকার কোচ বাউচার বলেন, ‘অনেক গণমাধ্যম বলছে, জ্যাক আমার সতীর্থ এবং এটা বন্ধু বাছাইয়ের মতো। হ্যাঁ, সে আমার সতীর্থ। তবে জ্যাক নিজেও একজন ভাল ক্রিকেটার, ক্রিকেট সম্পর্কে যার প্রচুর জ্ঞান রয়েছে। কেন আমরা তাকে নিজেদের সেট-আপে চাইব না?’ 

২০১৯/২০ মৌসুমের দ্বিতীয়ার্ধের জন্য দক্ষিণ আফ্রিকার ব্যাটিং পরামর্শক ছিলেন ক্যালিস। ৩১ আগস্ট ক্রীড়া মন্ত্রীর সঙ্গে বৈঠকের প্রেক্ষিতে সিএসএ জানায়, কালো বা বাদামী প্রার্থী পাওয়া গেলে তারা সাদা পরামর্শদাতা নিয়োগ দেবে না। তবে ১০ সেপ্টেম্বর, সিএসএ নিল ম্যাকেঞ্জিকে ব্যাটিং লিড হিসেবে নিয়োগ দেয়। ম্যাকেঞ্জি একজন কর্মী, পরামর্শদাতা নন। তবে তার গাত্রবর্ণও ক্যালিসের মতো সাদা। তবে পরবর্তীতে অন্তর্বর্তীকালীন বোর্ড সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়।  

এর প্রেক্ষিতে ক্যালিসও এক অনলাইন সংবাদ সম্মেলনে জানিয়ে দেন, সাদা পরামর্শক না চাওয়ায় তিনিও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের সঙ্গে নিজেকে জড়াতে চান না।

অবশ্য সতীর্থকে আবারও কাছে পেতে পিছু হঠতে রাজি নন বাউচার। তিনি বলেন, ‘আমরা যদি তাকে শিগগিরই কোথাও জড়াতে পারি, অস্ট্রেলিয়ার বিপক্ষেও হতে পারে, আমি মনে করি আমরা অবশ্যই পারব। ’ 

ফেব্রুয়ারির শেষদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন টেস্ট সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। তার আগে ক্যালিসকে ব্যাটিং পরামর্শক হিসেবে বোর্ডে ফেরাতে চান বাউচার।  

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।