ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বিতর্কে জড়িয়ে হঠাৎ আইসোলেশনে রোহিতসহ ৫ ভারতীয় ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২১
বিতর্কে জড়িয়ে হঠাৎ আইসোলেশনে রোহিতসহ ৫ ভারতীয় ক্রিকেটার

করোনা বিরতির পর ক্রিকেট চালু হলেও ক্রিকেটারদের অনেক বিধিনিষেধের মধ্যে চলতে হচ্ছে। এই যেমন কোনো সিরিজ চলাকালীন জৈব-সুরক্ষা বলয় ছেড়ে বাইরে যাওয়া যাবে না।

অর্থাৎ টিমের বাইরে গেলে তাকে নতুন করে কোয়ারেন্টন হয়ে করোনা পরীক্ষায় নেগেটিভ হতে হবে।

তবে টিমের নিষেধ ভুলে এক বিতর্ক বাধিয়ে ফেললেন রোহিত শর্মসহ ৫ ভারতীয় ক্রিকেটার। ভারতের চলমান অস্ট্রেলিয়া সফরে নতুন বছরের প্রথম দিনে মেলবোর্নে একটি ইনডোর ভেন্যুর রেস্তোরাঁয় খেতে যান রোহিত, ঋষভ পন্থ, শুবমন গিল, পৃথ্থী শ ও নভদ্বীপ সাইনি। পরে এই মুহূর্তটির একটি ভিডিও ভাইরাল হয়।

এক সমর্থক সেই রেস্তোরাঁয় থাকা ক্রিকেটারদের ভিডিওটি পোস্ট করেন। সেই সমর্থকটি টুইট করে জানিয়ে দেন, সেদিন তিনি ক্রিকেটারদের বিল পরিশোধ করেন এবং পন্থের সঙ্গে আলিঙ্গন করার সুযোগ পান।

এদিকে এক সংবাদ বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে বিসিসিআই ও সিএ সংযুক্ত হয়ে এ ব্যাপারে তদন্ত শুরু করেছে। তারা মূলত দেখবে এই ঘটনার ফলে জৈব-সুরক্ষা বলয়ের কোন বিষয়টি ভাঙা হয়েছে।

করোনা ভাইরাস থেকে বাঁচতে ক্রিকেট অস্ট্রেলিয়া ক্রিকেটার ও সংশ্লিষ্ট সবার নিরাপত্তার জন্য কঠোর অবস্থান নিয়েছে। যদিও ক্রিকেটারদের পাবলিক ভেন্যুতে রেস্তোরাঁয় খাবারের অনুমতি রয়েছে। তবে সেটা হতে হবে খোলা জায়গায়।

সম্প্রতি অস্ট্রেলিয়ান ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশ চলাকালীন ব্রিসবেন হিটের ক্রিস লিন ও ড্যান লরেন্স জৈব-সুরক্ষা নিয়ম ভাঙেছিলেন। পরে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।