ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

চ্যাম্পিয়ন হতে মাহমুদউল্লাহদের দরকার ১৭৪ রান

স্পোর্টস করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
চ্যাম্পিয়ন হতে মাহমুদউল্লাহদের দরকার ১৭৪ রান ছবি: শোয়েব মিথুন

বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালে মাহমুদউল্লাহ একাদশকে ১৭৪ রানের টার্গেট দিয়েছে নাজমুল একাদশ। পেসার সুমন খানের দারুণ বোলিংয়ে ১৭৩ রানে অলআউট হয় নাজমুলের দল।

 

রোববার (২৫ অক্টোবর) মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই সাইফ হাসানের (৪) উইকেট হারায় নাজমুল একাদশ। ব্যক্তিগত ৫ রানের মাথায় রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফিরে যান সৌম্য সরকার।  

ছবি: শোয়েব মিথুন

ক্রিজে এসে সুবিধা করতে পারেননি মুশফিকুর রহিমও। ৩৭ বলে ১২ রান করে আউট হন তিনি। । এরপর ফের ব্যাটিংয়ে নেমে ব্যর্থতার পরিচয় দেন সৌম্য। সেই ৫ রান নিয়েই আউট হন তিনি। নাজমুল হোসেন শান্ত (৩২) ও আফিফ হোসেন (০) ফিরে গেলে ৬৪ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে নাজমুল একাদশ।

ছবি: শোয়েব মিথুন

ইরফান শুক্কুর ও তৌহিদ হৃদয় ষষ্ঠ উইকেটে ৭০ রানের জুটি গড়ে সেই চাপ ভালোভাবে সামাল দেন। ব্যক্তিগত ২৬ রান করে হৃদয় সাজঘরে ফিরলে ভাঙে এই জুটি। তবে অন্য প্রান্তে লড়াই করে অর্ধ-শতক তুলে নেন ইরফান। দলের রানের চাকা সচল রাখেন তিনি। আউট হওয়ার আগে করেন ৭৫ রান শুক্কুর। শেষ পর্যন্ত ৪৭.১ ওভারে ১৭৩ রানে অলআউট হয় নাজমুল একাদশ।  

ছবি: শোয়েব মিথুন

মাহমুদউল্লাহ একাদশের হয়ে ৫ উইকেট নিয়েছেন সুমন। এছাড়া রুবেল হোসেন নেন ২ উইকেট। একটি করে উইকেট ভাগাভাগি করেন  এবাদত হোসেন, মেহেদী হাসান মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদ।  

ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।