ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জম্মু-কাশ্মীরের ক্রিকেট উন্নয়নে এগিয়ে এলেন রায়না

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
জম্মু-কাশ্মীরের ক্রিকেট উন্নয়নে এগিয়ে এলেন রায়না সুরেশ রায়না/ছবি: সংগৃহীত

তরুণ ক্রিকেটারদের উৎসাহ দিতে ভারতের কেন্দ্র শাসিত অঞ্চল জম্মু-কাশ্মীর সফর করেছেন সুরেশ রায়না। শুধু তাই নয়, সেখানকার ক্রিকেটের পরিকাঠামোগত উন্নয়নেও সহায়তা করার আশ্বাস দিয়েছেন এই সাবেক ভারতীয় অলরাউন্ডার।

 

শুক্রবার (২৩ অক্টোবর) কাশ্মীরের দুরু ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত প্রথম শ্রেণির অনূর্ধ্ব-১৯ নকআউট টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ দেখতে হাজির হন রায়না। এমনটাই জানিয়েছে 'দ্য জেনেভা ডেইলি'।

এসময় দুরু ক্রিকেট মাঠে সুরেশ রায়নাকে সঙ্গ দেন অনন্তনাগ জেলা উন্নয়ন কমিশনার (ডিডিসি) কে. কে. সিধা ও এসএসপি সন্দ্বীপ চৌধুরীসহ সেখানের স্থানীয় প্রশাসন। টুর্নামেন্টে সুরেশ রায়নার আগমন ঘিরে তরুণ ক্রিকেটার, বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্য ও আয়োজকরা উপস্থিত ছিলেন।

কাশ্মীরের পাঞ্জু এবং সাগাম অনূর্ধ্ব-১৯ দলের মধ্যকার ফাইনাল ম্যাচটিতে জয় লাভ করে সাগাম। ম্যাচ শেষে তরুণ ক্রিকেটারদের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় অতিবাহিত করেন সুরেশ রায়না। এসময় জম্মু-কাশ্মীরের ক্রিকেটে সব ধরনের সহায়তার আশ্বাস দেন আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক।  

সুরেশ রায়না জানান, কাশ্মীরের দুরু এবং টিকভাগ ক্রিকেট মাঠের উন্নয়ন করা হবে। সেখানকার তরুণ ক্রিকেটারদের ক্রীড়া উপকরণও সরবরাহ করা হবে বলে আশ্বাস দেন তিনি।

কাশ্মীরি তরুণ ক্রিকেটারদের উৎসাহ দিতে রায়নার এমন উদ্যোগ প্রশংসা কুড়িয়েছে ক্রিকেটপ্রেমীদের কাছে।  

এর আগে গত সেপ্টেম্বরে ভূস্বর্গে ক্রিকেট অ্যাকাডেমি খোলার কথা জানিয়েছেন তিনি। কাশ্মীরে গিয়ে রায়না সেখানকার লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা এবং ডিজিপি দিলবাগ সিংয়ের সঙ্গে সাক্ষাৎ করেন। সেসময় জম্মু ও কাশ্মীর দুই ডিভিশনেই পৃথক পৃথকভাবে পাঁচটি স্কুল তৈরির বিষয়ে আশ্বাস দেন তিনি, যেখানে উঠতি ক্রিকেটারদের অনুশীলনের সুযোগ করে দেওয়া হবে।

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন রায়না। এরপর ব্যক্তিগত কারণে চলতি আইপিএল থেকেও সরে দাঁড়ান চেন্নাই সুপার কিংসের এই অলরাউন্ডার।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।