ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পিছিয়ে যাচ্ছে টাইগারদের শ্রীলঙ্কা সফর

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
পিছিয়ে যাচ্ছে টাইগারদের শ্রীলঙ্কা সফর ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর এখনো অনিশ্চিত। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের অবস্থানের কথা জানিয়ে দিয়েছে অনেক আগেই।

কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) এখনো আনুষ্ঠানিকভাবে বিসিবিকে কিছুই জানায়নি। তবে সিরিজ যে হচ্ছে, এমনটি আভাস দিয়েছে বিসিবি। আর এই সফর হতে পারে আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) মিরপুরের হোম অব ক্রিকেটে কোচ এবং নির্বাচকদের সঙ্গে বৈঠক শেষে এমনটাই জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি জানান, লঙ্কানদের কাছ থেকে বিস্তারিত নির্দেশিকা এখনো বিসিবির কাছে আসেনি। তাই সিরিজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনো নেওয়া যাচ্ছে না। তবে সিরিজটি হচ্ছে।  

আকরাম খান বলেন, ‘সর্বশেষ (শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড) যেটা বলেছে যে, ব্যাপারটা ওদের হাতে নেই, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যাপার। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ওরা গতকালও আশা করেছিল কিছু পাবে। ওরা আশা করছে আগামী দুই- তিনদিনের মধ্যে আমাদের জানাবে। ওরা চেষ্টা করছে, ওরা চাচ্ছে যত তাড়াতাড়ি সম্ভব ওদের একটা নির্দেশিকা আমাদের দিতে। আমরা আশাবাদী, ওরাও ইতিবাচক। আজকে ও আগামীকাল বন্ধ থাকায় হয়তো সোম, মঙ্গলবারে (নির্দেশিকা) দেবে। '

আকরাম খান আরও জানান, সফর পেছালে টেস্টের সংখ্যা কমতে পারে বলে আশঙ্কা করা হচ্ছিল। সেটা আর হচ্ছে না।  

তিনি বলেন, 'যদি সবকিছু ইতিবাচকভাবে এগোয়, আমরা আগামী মাসের ৭-১০ তারিখের মধ্যে যেতে পারি। যেহেতু ওদের টি-টোয়েন্টি টুর্নামেন্ট হওয়ার কথা ছিল সেটা যথাসময়ে হচ্ছে না, সেহেতু ওদের ও আমাদের কাছেও সময় আছে। ওটা নিয়ে চিন্তার বিষয় না। যেহেতু সময় আছে, সেহেতু টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি টেস্ট ছিল, তিনটিই থাকবে। '

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।