ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া ছবি: সংগৃহীত

সীমিত ওভারের সিরিজ খেলতে সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া। বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

 

অজিদের এই সফরে যাওয়ার কথা জুলাইয়ে। কিন্তু বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে তা স্থগিত করা হয়। তবে ওযেস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে সফলভাবে সিরিজ আয়োজেন করার পর ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং ইসিবি সম্মত হয়েছে আগামী মাসে দুই দেশের মধ্যকার এই সিরিজ আয়োজনের।  

এই সফরে ইংলিশদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি ম্যাচগুলো হবে ৪, ৬ ও ৮ সেপ্টেম্বর, সাউদ্যাম্পটনে। ১১, ১৩ ও ১৬ জুলাই ম্যানচেস্টারে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।  

আশা করা হচ্ছে, ২৪ আগস্ট ইংল্যান্ডে পা রাখবে জাস্টিন ল্যাঙ্গারের স্কোয়াড। এরপর ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকবে অজিরা। টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৭ আগস্ট সাউদ্যাম্পটনে যাওয়ার আগে ডার্বিশায়ারে অনুশীলন করবে তারা।  অনুশীলনের অংশ হিসেবে অস্ট্রেলিয়া ৫০ ওভারের এটি আন্ত-স্কোয়াড ম্যাচ খেলবে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।  

ইংল্যান্ড সফরকে সামনে রেখে ইতোমধ্যে ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। স্কোয়াডে রয়েছেন তিন মুখ।   এছাড়া ফিরেছেন গ্লেন ম্যাক্সওয়েল।  

অস্ট্রেলিয়ার ২১ সদস্যের স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন আগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), জশ হ্যাজলউড, মার্নাস লাবুশানে, নাথান লিঁও, মিশেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রিলে ম্যারেডিথ, জশ ফিলিপ, ড্যানিয়েল শামস, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।  

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।