ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মায়ের নাম লেখা জার্সি পরে খেলবেন মিরাজ-সৌম্যরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
মায়ের নাম লেখা জার্সি পরে খেলবেন মিরাজ-সৌম্যরা ঢাকার বিপক্ষে মায়ের নাম লেখা জার্সি পরে মাঠে নামবেন মিরাজরা-ছবি: সংগৃহীত

সিলেট পর্বের তৃতীয় ম্যাচে আগামীকাল (১৬ জানুয়ারি) ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাঠে নামবে রাজশাহী কিংস। এই ম্যাচের জন্য অভিনব এক উদ্যোগ নিয়েছে দলটি। এই উদ্যোগের অংশ হিসেবে নিজেদের নাম লেখা জার্সি নয়, বরং নিজ নিজ মায়ের নাম লেখা জার্সি পরে মাঠে নামাবেন মেহেদি হাসান মিরাজরা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিজেদের পরবর্তী ম্যাচে মায়েদের নাম লেখা জার্সি পড়ে নামার এই ঘোষণা দিয়েছে রাজশাহী কিংস। শুধু খেলোয়াড় নন, কোচ ও দলের অন্যান্য অফিসিয়ালদের জার্সির পেছনেও থাকবে যার যার মায়ের নাম।

এছাড়া নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেইজে রাজশাহী কিংসের পক্ষ থেকে জানানো হয়েছে,

"সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে ম্যাচে রাজশাহী কিংস তাদের জার্সিগুলিতে তাদের মায়ের নাম বহন করবে। আমরা সবাই আমাদের জীবনে মায়েদের ভূমিকা ও অবদান সম্পর্কে জানি, জার্সিগুলিতে মায়ের নাম বহন করার কোনো বিশেষ উপলক্ষ বা দিনের প্রয়োজন নেই। "

#Mother_HeartOfTheKings
 #জননীআমাররাণী

নতুন এই উদ্যোগ বাস্তবায়িত হলে আগামীকালের ম্যাচেই রাজশাহী কিংসের অধিনায়ক মেহেদি হাসান মিরজের জার্সিতে লেখা থাকবে তার মায়ের নাম তথা ‘মিনারা’। আরেক কিংস তারকা সৌম্য সরকারের জার্সিতে লেখা থাকবে তার মায়ের নাম তথা ‘নমিতা’। এছাড়া কোচ ল্যান্স ক্লুজনারের জার্সিতে লেখা থাকবে ‘ডন’।  

জার্সিতে মায়ের নাম লেখা থাকবে এটা ভেবে বেশ উচ্ছ্বসিত মিরাজ বললেন, 'এ ধরনের অভিজ্ঞতা এই প্রথম। অবশ্যই মায়েদের জন্য কিছু করতে পারা আমাদের জন্য খুবই বিশেষ কিছু। আমরা ম্যাচটা জিততে চাই এবং জয়টা মায়েদের জন্য উৎসর্গ করতে চাই। '

মিরাজের মতো উচ্ছ্বসিত সৌম্য সরকারও। বললেন, 'অবশ্যই এটা এদেশে এই প্রথম। আমরা সবসময় নিজেদের নাম কিংবা ডাক নাম লেখা জার্সি পরে খেলতে নামি, এখন এমন কিছু হতে যাচ্ছে যা আগে ভাবিনি। আমরা সবসময় বলি জয়টা আমাদের মায়ের জন্য উৎসর্গ করতে চাই, এখন সত্যিকার অর্থেই সেটা করার সুযোগ এসেছে। এটা একটা সুযোগ আমাদের মায়েদের গর্ব করার মতো উপলক্ষ এনে দেওয়ার। '   

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।