ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

নতুন মাইলফলক ছুঁলেন ধোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
নতুন মাইলফলক ছুঁলেন ধোনি মহেন্দ্র সিং ধোনি-ছবি: সংগৃহীত

ওয়ানডে ক্রিকেটে ভারতের হয়ে ১০ হাজার রানের মাইলফলক ছুঁলেন মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় ক্রিকেটে মাত্র পঞ্চম ক্রিকেটার হিসেবে এই কীর্তিতে নাম লেখালেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

ধোনির ঝুলিতে অবশ্য আরও আগেই যুক্ত হয়েছে ওয়ানডেতে ১০ হাজার রানের কীর্তি। কিন্তু এর মধ্যে ১৭৪ রান তিনি করেছিলেন এশিয়ান একাদশের হয়ে।

সেই শূন্যতাও পূর্ণ করলেন ভারতের হয়ে বিশ্বকাপজয়ী এই সাবেক অধিনায়ক।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শনিবার (১২ জানিয়ারি) অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ১০ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন ধোনি। ম্যাচ শুরুর আগে তার নামের পাশে ৯ হাজার ৯৯৯ ওয়ানডে রান যুক্ত ছিল। ১০ হাজার রান ছুঁতে তার লাগে ঠিক ৭ বল।

আজকের ম্যাচে অজিদের দেওয়া বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে ৪ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। এরপর ক্রিজে নেমে ৫১ রানের ইনিংস খেলার পথে ভারতের হয়ে পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রাহকের তকমাও জুটিয়েছেন ধোনি। তার আগে এই তালিকায় ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে নাম লিখিয়েছেন শচিন টেন্ডুলকার (১৮ হাজার ৪২৬), সৌরভ গাঙ্গুলী (১১ হাজার ২২১), রাহুল দ্রাবিড় (১০ হাজার ৭৬৮), বিরাট কোহলি (১০ হাজার ২৩৫)।

এছাড়া ৫০-এর কাছাকাছি গড় নিয়ে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় ১২তম স্থানে চলে এসেছেন ধোনি। আর উইকেটরক্ষকদের তালিকায় লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারার পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রানের মাইলফলকে পা রাখার কীর্তি গড়লেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।