ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

চোট স্মিথের জাতীয় দলের সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
চোট স্মিথের জাতীয় দলের সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে স্মিথ-ছবি: বাংলানিউজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজ দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে গিয়ে কনুইয়ের পুরোনো চোটে ফের আঘাত লাগে স্টিভেন স্মিথের। ফলে এমআরআই করাতে নিজ দেশ অস্ট্রেলিয়াতে চলে যান। ধারণা করা হচ্ছিল দলের দুই ম্যাচ পরেই তিনি ফিরবেন। তবে তা আর হচ্ছে না।

চোট গুরুতর হওয়ায় স্মিথকে এখন অস্ত্রপচারে যেতে হবে। ফলে অন্তত ৬ সপ্তাহ তাকে মাঠের বাইরেই কাটাতে হবে।

এমনটি শনিবার (১২ জানুয়ারি) নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তাই বিপিএল দূরে থাক, পিএসএল ও আইপিএলেও হয়তো খেলা হচ্ছে না এই তারকা ব্যাটসম্যানের। এমনকি জাতীয় দলে ফেরার সম্ভাবনাও কমে গেল।

হালকা আঘাত নিয়েই এর আগে বিপিএলে খেলতে এসেছিলেন স্মিথ। যেখানে দুটি ম্যাচে তিনি কুমিল্লাকে নেতৃত্ব দেন। তবে তিনি চলে যাওয়ার পর কুমিল্লার কতৃপক্ষ থেকে বলা হয়েছিল, সিলেট পর্ব থেকে স্মিথ আবার দলে ফিরবেন।

এদিকে মার্চের শেষ দিকে এক বছরের জাতীয় দল নিষেধাজ্ঞা শেষ হবে স্মিথের। কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ে জড়িয়ে নিজ দেশের বোর্ড কতৃক নিষিদ্ধ হন তিনি। তবে এখন প্রশ্ন হচ্ছে চোট কাটিয়ে সে সময় ফিরলেও খেলার জন্য পুরোপুরি ফিট থাকবেন কীনা? যেখানে আগামী জুনে ইংল্যান্ডের মাটিতে বসতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ।

আরও পড়ুন..
**স্মিথের বিপিএল শেষ!
**দুই ম্যাচ পরে বিপিএলে ফিরছেন স্মিথ

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ১২ জানুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।