ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টসে এলো না হেড-টেল কোনোটিই!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
টসে এলো না হেড-টেল কোনোটিই! টসে এলো না হেড-টেল কোনোটিই। ছবি: সংগৃহীত

ক্রিকেটের ১৪১ বছরের ঐতিয্য ভাঙায় প্রথম থেকেই বেশ সমালোচনায় ব্যাট দিয়ে টস করার বিগ ব্যাশের নতুন পদ্ধতি। এবার তা রুপ নিলো হাস্যকর ঘটনায়। 

বিগ ব্যাশের এই নিয়ম অনুযায়ী, ব্যাটের মাধ্যমে টস করেই ঠিক হবে, কোন দল আগে ব্যাট করবে। ব্যাটে টস হওয়ায় হেড-টেইলের বদলে বলতে হবে হিলস অথবা ফ্ল্যাটস।

কিন্তু ব্যাট নিয়ে টসের এমন সিদ্ধান্ত নিয়ে বিগ ব্যাশ কর্তৃপক্ষ যে এমন বিপাকে পড়বেন তা আগে ভাবতেও পারেননি।  

বুধবার (২৬ ডিসেম্বর) অপটাস স্টেডিয়ামে পার্থ স্কর্চার্স ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের মধ্যকার ম্যাচে ঘটলো এক মজার ঘটনা। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী ব্যাট দিয়ে টস করতে আসেন দুই দলের অধিনায়ক। পার্থ স্কর্চার্সের অধিনায়ক অ্যাস্টন টার্নার ব্যাট ছুঁড়ে দেন শূন্যে। উল্টোদিকের ক্যাপ্টেন কল করেন। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে হিলস বা ফ্ল্যাটস কোনোটাই পড়ল না। বরং ব্যাট পড়লো খাড়া হয়ে।

করতে হলো আবারও টস। এবারও সেই একই কাণ্ড। তৃতীয়বার টস করে এলো মীমাংসা। জিতলেন টার্নার। নিলেন বোলিং।

প্রথম থেকেই ব্যাপক সমালোচনার মুখে পড়ে বিগ ব্যাশ কর্তৃপক্ষের ব্যাট দিয়ে টসের সিদ্ধান্ত। কিন্তু তখন কানে তোলেননি তারা। এবার কিছুটা হলেও টনক নড়েছে তাদের। নতুন করে কিছু একটা ভাবছে তারা, এমনটাই আভাস দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।