ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ইনজুরি নিয়ে ফিরতে হচ্ছে মাশরাফিকে, শঙ্কাহীন ইমরুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৭
ইনজুরি নিয়ে ফিরতে হচ্ছে মাশরাফিকে, শঙ্কাহীন ইমরুল ইনজুরি নিয়ে ফিরতে হচ্ছে মাশরাফিকে, শঙ্কাহীন ইমরুল/ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ড থেকে ইনজুরি সাথী করে ফিরতে হচ্ছে টাইগারদের সীমিত ওভারের দলপতি মাশরাফি বিন মর্তুজাকে। তবে, ইনজুরি খুব একটা গুরুতর নয় বলে আশঙ্কার কিছু নেই। ম্যাশের ডান হাতের কবজির হাড়ে চিড় ধরা পড়েছে।

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটিই ছিল টাইগারদের রঙিন পোশাকে সফরের শেষ ম্যাচ। এরপর শুরু হচ্ছে টাইগারদের টেস্ট সিরিজ।

তবে, মাশরাফি টেস্ট দলে না থাকায় তার বিশ্রাম নিতে কোনো সমস্যা হবে না। এছাড়া, আগামী দুই মাসের আগে টাইগারদের রঙিন পোশাকের কোনো ম্যাচও নেই।

শেষ টি-টোয়েন্টি ম্যাচের ইনিংসের ১৮তম ওভারে বল হাতে আক্রমণে আসেন মাশরাফি। নিজের দ্বিতীয় বলে ফিল্ডিং করতে গিয়ে আহত হন তিনি। কোরি অ্যান্ডারসন বলটিতে জোরালো শট নেন। ঝাঁপিয়ে বলটি ঠেকানোর চেষ্টা করেন মাশরাফি। বলটি তার হাতের তালুতে লাগে।

এ সময় মাঠে বাংলাদেশ দলের ফিজিও ডিন কনওয়ে প্রাথমিক চিকিৎসা দেন। মাঠ থেকে বেরিয়েও যান টাইগার দলপতি। ওভারের শেষ চারটি বলে করেন মোসাদ্দেক।

মাঠ থেকে বেরিয়ে কিছু সময় ড্রেসিংরুমে কাটান ম্যাশ। তবে, বোর্ডের কর্তারা কোনো ঝুঁকি নিতে না চাইলে ম্যাচ শেষে মাশরাফিকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে স্ক্যান করানোর পর তার ডান হাতের কবজির হাড়ে চিড় ধরা পড়ে।

.হাতে বল লেগে বুড়ো আঙুল ভেঙে যাওয়ায় মাশরাফিকে মাঠের বাইরে থাকতে হতে পারে ৬ থেকে ৮ সপ্তাহ।

এদিকে ম্যাচের ১২তম ওভারে মাশরাফির বলে অ্যান্ডারসনের আরেকটি শট ফেরাতে গিয়ে আহত হন টাইগারদের ওপেনার ইমরুল কায়েস। ছক্কা ফেরাতে গিয়ে বাউন্ডারি লাইনের পাশে থাকা বিজ্ঞাপনের বোর্ডে ধাক্কা লাগে ইমরুলের। এতে ডান পায়ের গোড়ালিতে ব্যথা পান তিনি। ব্যাট হাতেও মাঠে নামা হয়নি তার। তবে, বোর্ডের একটি সূত্র জানিয়েছে, ইমরুলের অবস্থা বেশ ভালো।  

ম্যাচ শেষে নিয়মানুযায়ী প্রেস কনফারেন্সে কথা বলতে আসেন মাশরাফি। সে সময় তার হাতে ব্যান্ডেজ লাগানো ছিল। এখনই দেশে ফিরবেন না ম্যাশ। পরিবার নিয়ে নিউজিল্যান্ডে কয়েকদিন ছুটি কাটাবেন তিনি।

এর আগে টেস্ট দলপতি মুশফিকুর রহিম ইনজুরিতে পড়েছিলেন। প্রথম ওয়ানডেতে ইনজুরিতে পড়েন তিনি। এরপর দ্বিতীয় ও শেষ ওয়ানডেতে মাঠে নামা হয়নি মুশফিকের। ছিটকে যান তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ থেকেও। তবে, ব্যাট হাতে অনুশীলন শুরু করেছেন সাদা পোশাকের নেতৃত্ব দেওয়ার অপেক্ষায় থাকা মুশফিক।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ০৮ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।