ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কুমারার তিন উইকেটের পর ‘নাইটওয়াচম্যান’ তাইজুলই এখন আশা

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস), সিলেট থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
কুমারার তিন উইকেটের পর ‘নাইটওয়াচম্যান’ তাইজুলই এখন আশা

কখনো শাহাদাৎ হোসেন দীপু, কখনো লিটন দাস সঙ্গী হলেন তার। আশার আলো খুঁজে পেলো বাংলাদেশ।

কিন্তু হুট করেই ফিরে গেলেন দীপু-লিটনরা। একপ্রান্তে টিকে থাকলেন কেবল তাইজুল ইসলাম। আগের দিন ‘নাইটওয়াচম্যান’ হিসেবে নামা তাইজুল ইসলামই এখনও জ্বালিয়ে রেখেছেন বাংলাদেশের আশার আলো।  

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ২৮০ রানে অলআউট হয় লঙ্কানরা। জবাবে দ্বিতীয় দিনের প্রথম সেশনশেষে ৬ উইকেটে ১৩২ রান করেছে বাংলাদেশ।  

প্রথম দিনের শেষ বিকেলে ব্যাটিংয়ে নামতে হয়েছিল বাংলাদেশ। তিন উইকেট হারিয়ে তারা তখনই ছিল ভীষণ চাপে। দ্বিতীয় দিনের সকালও খুব বেশি আশা জাগানিয়া হয়নি বাংলাদেশের জন্য।  

প্রথম ঘণ্টায়ই আউট হয়ে যান আগেরদিনের অপরাজিত ব্যাটার মাহমুদুল হাসান জয়। লাহিরু কুমারার অফ স্টাম্পের সামান্য বাইরের বল জয়ের ব্যাটে লেগে চলে যায় তৃতীয় স্লিপে। ৪৬ বলে ১২ রান করে ফেরেন জয়।  

শাহাদাৎ হোসেন দীপু এরপর সঙ্গী হন তাইজুলের। মাঝে একবার ক্যাচ তুলেও বেঁচে যান তাইজুল। দীপুর হাত ধরে আসে বাউন্ডারি। তাইজুলও তাকে সঙ্গ দিচ্ছিলেন দারুণভাবে। কিন্তু আবারও বাংলাদেশকে বিপদে ফেলেন কুমারা।  

এবার তিনি তুলে নেন দীপুর উইকেট। কিছুটা বউন্স করা বল প্রথম স্লিপে ক্যাচ যায়। ২৬ বলে এর আগে ১৮ রান করেন দীপু। বাংলাদেশের জন্য এরপর বড় ভরসা হয়ে ছিলেন লিটন দাস। তাইজুলও টিকে ছিলেন ক্রিজে।  

এই দুজনের জুটিতে আবারও আশার আলো খুঁজে পায় বাংলাদেশ। কিন্তু ফের কুমারা উইকেট তুলে নেন। এবার তিনি বোল্ড করেন লিটন দাসকে। অফ স্টাম্পের বেশ বাইরে পড়া বল ভেতরে ঢুকে স্ট্যাম্পে আঘাত করে। ৭৬ বলে তাইজুলের সঙ্গে ৪১ রানের জুটি ছিল লিটনের।  

লাঞ্চের ঠিক আগে লিটন আউট হন, তখন নামেন মেহেদী হাসান মিরাজ। তাইজুলের সঙ্গে তিনিই সেশনের বাকি সময়টা কাটিয়ে দিয়েছেন। তাইজুল ৭১ বলে ৪১ ও মিরাজ ৬ বলে ২ রান করে অপরাজিত আছেন।  

বাংলাদেশ সময় : ১২০৩ ঘণ্টা, ২৩ মার্চ, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।