ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হ্যাজেলউডের পাঁচ উইকেটের পর লাবুশেনের লড়াই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, মার্চ ৮, ২০২৪
হ্যাজেলউডের পাঁচ উইকেটের পর লাবুশেনের লড়াই

টস হেরে ব্যাট করতে নেমে জস হ্যাজেলউড ও মিচেল স্টার্কের বোলিং তোপে পড়ল নিউজিল্যান্ডের ব্যাটাররা। একের পর এক হারাতে থাকে উইকেট।

অল্প রানে তারা গুটিয়ে যাওয়ার পর একই দশা চলছে অস্ট্রেলিয়ার ইনিংসেও। চাপের মধ্যে যদিও লড়াই করে যাচ্ছেন মার্নাস লাবুশেন।  

ক্রাইস্টচার্চ টেস্টে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় অস্ট্রেলিয়া। আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ ১৬২ রান। জবাব দিতে নেমে ৪ উইকেট হারিয়ে ১২৪ রানে প্রথম দিন শেষ করেছে অস্ট্রেলিয়া। এখনও তারা পিছিয়ে আছে ৩৮ রানে।  

ম্যাচের শুরুতে বিশেষভাবে সম্মান জানানো হয় শততম টেস্ট খেলতে নামা কেন উইলিয়ামসন ও টিম সাউদিকে। এছাড়া ক্যারিয়ারের শেষ টেস্টে আম্পায়ারিং করতে নামা মারাইস ইরাসমাসকে ‘গার্ড অব অনার’ দেয় দুই দল।

উদ্বোধনী জুটিতে ৪৭ রান করার পর উইল ইয়াংকে ফিরিয়ে তা ভেঙে দেন স্টার্ক। ১৪ রান করে ফেরেন কিউই ওপেনার। টম লাথামও এগোতে পারেননি বেশিদূর। তাকে ৩৮ রানে ফেরান হ্যাজেলউড। একই স্পেলে এসে রাচিন রবীন্দ্র ও ড্যারিল মিচেলকে ফেরানোর পর উইলিয়ামসনকেও বিদায় করেন তিনি।

শেষদিকে প্রতিরোধ গড়ার চেষ্টা করছিলেন টম ব্লান্ডেল। এই কিপার-ব্যাটসম্যানকে ২২ রানে থামান ক্যারেমন গ্রিন। ম্যাট হেনরি ও টিম সাউদি এরপর ৫৫ রান যোগ করেন ৪৬ বলের জুটিতে। ২০ বলে ২৬ রান করা সাউদিকে ফিরিয়ে জুটি ভাঙেন কামিন্স। ২৮ বলে ২৯ রান করা হেনরিকে থামিয়ে ইনিংস শেষ করে দেওয়ার পাশাপাশি ৫ উইকেট পূর্ণ করেন হেইজেলউড। টেস্ট ক্যারিয়ারে দ্বাদশবার এই স্বাদ পেলেন তিনি।

জবাব দিতে নেমে শুরুতেই উইকেট হারান অস্ট্রেলিয়ার ওপেনার স্টিভেন স্মিথ। ১১ রানে তার বিদায়ের পর ১৬ রানে উইকেট হারান উসমান খাজা। তিনে নেমে লড়ে যান লাবুশেন। অরপ্রান্তে ২৫ রান করে বিদায় নেন গ্রিন। ১৯ বলে ২১ রান করে উইকেট হারান ট্রাভিস হেডও। ৮ চারে ৪৫ রান করে দিনশেষে অপরাজিত থাকেন লাবুশেন। তার সঙ্গে শেষ সময়টা কাটিয়ে দেন নাইটওয়াচম্যান লায়ন।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, মার্চ ০৮, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।