ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

অজি পেসাররা যেকোনো উইকেটে বল করতে তৈরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
অজি পেসাররা যেকোনো উইকেটে বল করতে তৈরি

প্রায় দেড় মাসের লড়াইয়ের পর পর্দা নামতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের। বাকি আছে কেবল।

আগামী ১৯ নভেম্বর যেখানে মুখোমুখি হবে স্বাগতিক ভারত ও অস্ট্রেলিয়া। শিরোপা লড়াইয়ের ম্যাচকে সামনে রেখে আলোচনার রসদ জুগিয়েছে উইকেট-বিতর্ক।

ফাইনাল অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। সেই ম্যাচে যেরকম উইকেটই ব্যবহার হোক না কেন অজি পেসাররা বল করতে সর্বদা প্রস্তুত থাকবে বলে জানালেন জশ হ্যাজেলউড।  

আসরের প্রথম সেমিফাইনালের আগে শুরু হয় এই বিতর্ক। ভারত-নিউজিল্যান্ডের সেই ম্যাচটি হওয়ার কথা ছিল অব্যবহৃত উইকেটে। কিন্তু শেষ মুহূর্তে পরিবর্তন করা হয় তা। যদিও সেই উইকেট থেকে সমান সুবিধা পেয়েছে দুই দলই। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে কিউইদের ৭০ রানে হারিয়ে ফাইনালে পা রাখে ভারত। অপর সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৩ উইকেটে হারায় অস্ট্রেলিয়া।

প্রোটিয়াদের হারানোর পেছনে দারুণ অবদান রাখেন জশ হ্যাজেলউড। ৮ ওভার বোলিংয়ে মাত্র ১২ রান খরচ করে ২ উইকেট নেন ডানহাতি এই পেসার। ফাইনাল ম্যাচ সামনে রেখে তিনি বলেন, 'আমরা দেখেছি যে, আমাদের বিপক্ষে ম্যাচ বাদে ভারত বেশিরভাগ ম্যাচে তিন পেসার নিয়ে খেলেছে ও এবং দুর্দান্ত খেলেছে। আমরা এখানে লম্বা সময় ধরে আছি, তাই জানি কীভাবে এমন কন্ডিশনে বল করতে হয়। '

দক্ষিণ আফ্রিকার ম্যাচের মতো ভারতের বিপক্ষেও শুরুতে উইকেট নিতে চান হ্যাজেলউড। তিনি বলেন, 'এটি বিশাল ব্যাপার (শুরুতে উইকেট নেওয়া) এবং খেলা যত বড় হবে এর গুরত্ব তত বেড়ে যায়। তাই আমাদের হাতে পরিকল্পনা নেওয়া আছে, রোববার যদি আগে বোলিং নিই তাহলে আশা করি তা ফের করতে পারব। '

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।