ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ইব্রাহিমের সেঞ্চুরিতে অজিদের চ্যালেঞ্জিং লক্ষ্য দিল আফগানরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
ইব্রাহিমের সেঞ্চুরিতে অজিদের চ্যালেঞ্জিং লক্ষ্য দিল আফগানরা

পাকিস্তানের বিপক্ষে আক্ষেপ নিয়ে ফিরতে হয়েছিল তাকে। সেঞ্চুরির কাছে থেকেও থামতে হয় ১৩ রান দূরে থেকে।

তবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে আর বঞ্চিত থাকেননি ইব্রাহিম জাদরান। তার ইতিহাস গড়া সেঞ্চুরিতে অজিদের ২৯২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দেয় আফগানিস্তান।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি। কিন্তু এক ইব্রাহিম ছাড়া আর কোনো ব্যাটারই সেভাবে সফল হতে পারেননি। বিশ্বকাপে আফগানিস্তানের প্রথম সেঞ্চুরির মালিক বনে যাওয়া ইব্রাহিম ওপেনিংয়ে নেমে অপরাজিত থাকেন ইনিংসের শেষ পর্যন্ত। খেলেন ১৪৩ বলে ৮ চার ও ৩ ছক্কায় ১২৯ রানের অসাধারণ ইনিংস।

ব্যাটিং স্বর্গে ৩৮ রানে রহমানউল্লাহ গুরবাজকে হারায় আফগানিস্তান। এরপর রহমত শাহকে নিয়ে দ্বিতীয় উইকেটে ৮৩ রানের জুটি গড়েন ইব্রাহিম। রহমত ৩০ রানে ফিরে গেলে হাশমতউল্লাহর সঙ্গে রানের চাকা ধরে রাখেন তিনি। ৫২ রানের এই জুটি হওয়ার পর মিচেল স্টার্কের বলে বোল্ড হন আফগান অধিনায়ক (২৬)। এরপর দ্রুত আজমতউল্লাহ ওমরজাই ও মোহাম্মদ নবী ফিরে গেলে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছিলেন আফগানিস্তান।

চাপের মুহূর্তে রশিদ খানকে সঙ্গে দারুণ এক জুটি গড়ে ফেলেন ইব্রাহিম। ৫৮ রানের অবিচ্ছিন এই জুটি এসেছে মাত্র ২৮ বলে। ইব্রাহিমকে দারুণ সঙ্গ দিয়ে ১৮ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৫ রানের ক্যামিও ইনিংস খেলেন রশিদ। যার ফলে ৫ উইকেটে ২৯১ রানের সংগ্রহ দাঁড় করায় আফগানিস্তান।

অস্ট্রেলিয়ার হয়ে জশ হ্যাজেলউড দুটি, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও গ্লেন ম্যাক্সওয়েল শিকার করেন একটি উইকেট।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।