ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ শেষ সাকিবের, ফিরছেন দেশে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
বিশ্বকাপ শেষ সাকিবের, ফিরছেন দেশে

সাকিব আল হাসানের বিশ্বকাপ শেষ হয়ে গেছে। আঙুলের চোট পাওয়ার পর দেশে ফিরে আসছেন তিনি।

এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাই শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবেন না তিনি।

জাতীয় দলের ফিজিও বায়েজীদুল ইসলাম সাকিবের ইনজুরি নিয়ে বলেন, ‘ইনিংসের শুরুতে সাকিব তার বাঁ হাতের তর্জনীতে আঘাত পায়। পরে হাতে টেপ পেঁচিয়ে ও ব্যথানাশক ওষুধ খেয়ে এ নিয়েই তিনি ব্যাটিং চালিয়ে যান। দিল্লিতে তার একটি জরুরি এক্স রে হয় ম্যাচের পর। যেখানে নিশ্চিত হয় তার বাঁ পিপ জয়েন্টে চিড় ধরা পড়ে। সুস্থ হতে সাকিবের তিন থেকে চার সপ্তাহ লাগবে। আজকেই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে দেশে ফিরে যাচ্ছেন সাকিব। ’

বিশ্বকাপে টানা ছয় ম্যাচ হারের পর শ্রীলঙ্কার বিপক্ষে এসে জয়ের দেখা পায় বাংলাদেশ। এ ম্যাচে ব্যাট-বলে পারফর্ম করে ম্যাচসেরার পুরস্কার জেতেন সাকিব। কিন্তু এ ইনিংসের শুরুতে আঙুলে চোট পান তিনি।

ব্যথানাশক ওষুধ খেয়ে এরপর ব্যাটিং চালিয়ে যান সাকিব।  ৬৫ বলে ৮২ রানের ইনিংস খেলেন তিনি। এর আগে বল হাতে ১০ ওভারে ৫৭ রান দিয়ে দুই উইকেট নেন সাকিব। বিশ্বকাপে আট ম্যাচের কেবল দুটিতে জিতেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী ১১ নভেম্বর বিশ্বকাপে শেষ ম্যাচ খেলবে তারা। চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার সুযোগ টিকিয়ে রাখতে হলে ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ টাইগারদের জন্য।
 

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২৩

 এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।