ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ম্যাচ জিতিয়ে পুরস্কার পাচ্ছেন ফখর জামান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
ম্যাচ জিতিয়ে পুরস্কার পাচ্ছেন ফখর জামান

সেমিফাইনালে উঠার লড়াইয়ে টিকে থাকতে হলে জিততেই হতো পাকিস্তানকে। নিউজিল্যান্ডের বিপক্ষে এমন কঠিন সমীকরণের ম্যাচে বৃষ্টি আইনে ২১ রানে জয় পেয়েছে দলটি।

 

কিউইদের ছুড়ে দেওয়া ৪০২ রান তাড়ায় নেমে বিস্ফোরক এক ইনিংস খেলেছেন পাকিস্তানের ওপেনার ফখর জামান। মাত্র ৬৩ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি, যা আবার বিশ্বকাপে পাকিস্তানের জার্সিতে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। এবার ম্যাচ জেতানো ইনিংসটির জন্য পুরস্কার পাচ্ছেন ফখর।

'জিও টিভি' জানিয়েছে, ফখরের রেকর্ড গড়া সেঞ্চুরিতে পাকিস্তানের সেমিফাইনালে খেলার স্বপ্ন টিকে থাকায় ১ মিলিয়ন (১০ লাখ) রুপি পুরস্কারের ঘোষণা দিয়েছেন দেশটির ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফ। ম্যাচ শেষে ফখরের সঙ্গে ফোনে কথা বলেন পিসিবি প্রধান এবং তার কাছ থেকে এধরনের আরও ইনিংসের প্রত্যাশার কথা জানান।

বিধ্বংসী ইনিংস খেলার পথে ১১টি ছক্কা ও ৪টি বাউন্ডারি হাঁকিয়েছেন ফখর। আর তাতে তিনি ছুঁয়ে ফেলেছেন সাবেক পাকিস্তানি অধিনায়ক শহীদ আফ্রিদির গড়া রেকর্ড। গতকাল ৮১ বলে ১২৬ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে অবিশ্বাস্য এক জয় এনে দেন ফখর। এই জয়ে ৮ পয়েন্ট নিয়ে তালিকায় চতুর্থ স্থানে থাকা নিউজিল্যান্ডকে ধরে ফেলেছে পাকিস্তান।  

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।