ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

৩০-৪০ রান কম হলে ম্যাচে অন্যকিছু হতে পারতো: মিরাজ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
৩০-৪০ রান কম হলে ম্যাচে অন্যকিছু হতে পারতো: মিরাজ

চট্টগ্রাম: আফগানিস্তান সিরিজে দ্বিতীয় ওয়ানডেতে ৩০-৪০ রান বেশি দেওয়া হয়েছে বলে জানান মেহেদী হাসান মিরাজ। ২৮০-২৯০ হলে খেলাটা হয়তো অন্যরকম হতে পারতো বলে তার দাবি।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তর মিরাজ বলেন, ওরা ৩৩১ করছে এটা অনেক বেশি ছিল। ওদের বোলিং অনেক ভালো। প্রথম দিকে গুছিয়ে বল করতে পারেনি। ওরা আক্রমণাত্মক খেলেছে এবং সফল হয়েছে। ৩৩০ রান এখানের জন্য অনেক বেশি রান। আমাদের টপ অর্ডাররা ভালো খেলতো বা ওপর থেকে কোনো যদি ভালো পার্টনারশিপ আসতো, তাহলে একটা আশা থাকতে পারতো।

যেহেতু উইকেট খুব তাড়াতাড়ি পড়ে গেছে তাই আমরা রান করতে পারিনি। ম্যাচ জেতা অবশ্যই অনেক খুব কঠিন ছিল।

চট্টগ্রামের উইকেট সবসময়ই ব্যাটিং বান্ধব হয়ে থাকে। এবারও তার ব্যতিক্রম নয়। ব্যাটিং উইকেট হলেও শুধু এর সুবিধা পাচ্ছেন আফগান ব্যাটাররা। চলতি সিরিজের প্রথম দুই ম্যাচে রান পেয়েছেন আফগান দুই ওপেনার। বিপরীতে বাংলাদেশ কোন সুবিধাই করতে পারেননি এই উইকেট থেকে।

দ্বিতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাটিং করে আফগানিস্তান সংগ্রহ করে ৩৩১ রান। আফগানদের প্রথম দুই ব্যাটার রহমতুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান তুলে নেন শতক। পাশাপাশি তাদের স্পিন আক্রমণ অনেক ভালো। মুজিব,নাবী, রশিদ ভালো বোলিং করেছে এদিন। আফগানিস্তানের বোলিংয়ের মূল্যায়ন করতে গিয়ে মিরাজ বলেন, আমরা হয়তো হেরেছি । তবে আমাদের সুযোগ আছে আমাদের দুর্বলতা গুলো খুঁজে বের করার এবং আমরা এটা নিয়ে কাজ করব। যেহেতু আমাদের এশিয়া কাপ বিশ্বকাপ সামনে।

দলের এ ডানহাতি বোলার বলেন, খারাপ দিন যেতেই পারে। আমরা মনে করছি এ দুইটা দিন আমাদের জন্য খারাপ দিন। আমরা এটা নিয়ে চিন্তিত না করে সামনের খেলাগুলোর জন্য সুন্দর পরিকল্পনা করতে পারব।

** আফগানিস্তানের কাছে সিরিজ হারলো বাংলাদেশ

বাংলাদেশ সময়:, ০১৫৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad