ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জ্যোতির সেঞ্চুরি, জিতলো রুপালী ব্যাংক-মোহামেডান-বিকেএসপি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, মে ২৫, ২০২৩
জ্যোতির সেঞ্চুরি, জিতলো রুপালী ব্যাংক-মোহামেডান-বিকেএসপি

নারীদের ঢাকা প্রিমিয়ার লিগ ঘিরে গত কয়েকদিন মুখর ছিল মিরপুর। ম্যাচ অবশ্য হচ্ছে না এখানে।

নয় দলের নারী ডিপিএল শুরু হয়েছে সাভারের বিকেএসপি ও ফতুল্লাহর খান সাহেব ওসমানী আলী স্টেডিয়ামে। বৃহস্পতিবার সকালে বিকেএসপিতে টুর্নামেন্টের উদ্বোধন করেন বিসিবির নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।

টুর্নামেন্টের প্রথম দিনে সেঞ্চুরির দেখা পেয়েছেন জাতীয় দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি, জিতেছে তার দল রুপালী ব্যাংক ক্রিকেট ক্লাব। এছাড়া আলাদা ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান ও মোহামেডান স্পোর্টিং ক্লাব।  

ফতুল্লায় গুলশান ইয়ুথ ক্লাবের বিপক্ষে ১৪৮ রানের বড় জয় পেয়েছে রুপালী ব্যাংক। শুরুতে ব্যাট করে ২ উইকেট হারিয়ে ২৬২ রানের সংগ্রহ পায় রুপালী ব্যাংক। ১২ চারে ৭৬ বলে ১০০ রানে নিগার সুলতানা জ্যোতি ও ৭ চার ও ১ ছক্কায় ১০৭ বল করে ৯২ রানে অপরাজিত থাকেন ফারজানা হক।  

জবাব দিতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রানের বেশি করতে পারেনি গুলশান ইয়ুথ ক্লাব। ১২৯ বল খেলে দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন লেকি চাকমা।  

বিকেএসপির তিন নম্বর মাঠে কলাবাগান ক্রীড়া চক্রকে ৩২ রানে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। এ ম্যাচে শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২৩৪ রান করে মোহামেডান। জবাব দিতে নেমে ৬ উইকেট হারিয়ে ২০২ রানের বেশি করতে পারেনি কলাবাগান। ১০৬ বলে ৭৩ রান করে ম্যাচসেরা হন মোহামেডানের শারমীন সুপ্তা।

বিকেএসপির এক নম্বর মাঠে সিটি ক্লাবকে ৬৬ রানে হারায় বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান। ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করে তারা। জবাবে ৯ উইকেটে ১৪২ রানে থামে সিটি ক্লাব। ১০৩ বলে ৬৫ রান করা সুমাইয়া আক্তার ম্যাচের সেরা খেলোয়াড় হন।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad