ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সাকিব কি তাহলে ডানহাতি হয়ে গেলেন?

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
সাকিব কি তাহলে ডানহাতি হয়ে গেলেন? অনুশীলনে ডানহাতি হয়ে চমকে দিলেন সাকিব

সিলেট থেকে : নেটে তখনও অনেক ভিড়। ইস্টার্ন গ্যালারির কাছে তিনটা নেট।

মুশফিকুর রহিম, তামিম ইকবাল, ইয়াসির আলি রাব্বি, তাওহীদ হৃদয়দের ব্যস্ততা সেখানেই। সাকিব আল হাসান তখন অনেকটাই নির্ভার হয়ে ব্যাট হাতে দাঁড়িয়ে সেন্টার উইকেটে।

দুবাইয়ে এক জুয়েলারি শপ উদ্বোধন করতে গিয়ে বিতর্কের জন্ম দিয়েছেন। সেটি এখনও থামেনি। এরপর ঢাকায় ফিরেও অংশ নিয়েছেন এক অনুষ্ঠানে। তাতে যে জাতীয় দলের ‘কমিটমেন্টে’ ঘাটতি হচ্ছে না, সাকিব হয়তো প্রমাণ করতে চাইলেন সেটি।

নয়তো চন্ডিকা হাথুরুসিংহের পর শুক্রবার মাঠের প্রথম মানুষটি কেন তিনি হবেন? শুরুতে কিছুক্ষণ নির্ভারভাবে হাঁটাহাঁটি করেছেন সাকিব। এরপর তিনি নেটে বল করেছেন লিটন দাসকে। ওই পর্ব অবশ্য খুব বেশি লম্বা হয়নি।

এরপর সাকিব ছুটে গেছেন ড্রেসিং রুমের দিকে। ব্যাট-প্যাড পরে এসে সেন্টার উইকেটে আসেন তিনি। একটি বল খেলেন ডান হাতেও। কেন? সম্ভবত রিভার্স সুইপের অনুশীলনের জন্যই।

কারণ পরে যখন নেটে এসেছেন, কোনো বোলারকে খেলেননি। থ্রোয়ারের আন্ডার আর্মে করা বলে সুইপ আর রিভার্স সুইপই করেছেন কেবল। আসলে কী করতে চাইছেন সাকিব, সেটি বুঝতে চেয়েছিলেন নাজমুল হোসেন শান্ত।

পাশের নেটে বল হাতে নেওয়া এই ক্রিকেটার জিজ্ঞেস করেন, ‘ভাই, আপনি কি রিভার্স সুইপে ছক্কা মারতে চাচ্ছেন?’ তখন সাকিব তাকে জবাবে বলেন, ‘নাহ, চার। থার্ড ম্যান আর পয়েন্টটা ক্লিয়ার করতে চাচ্ছি। ’ সাকিব নেট থেকে ফিরে আবার গেছেন সেন্টার উইকেটেই।  

এর আগে অবশ্য তার লম্বা আলোচনা হয়েছে হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে। বেশির ভাগ সময়ই তাদের দেখা গেছে হাসি-ঠাট্টায় মেতে থাকতে। এক ফাঁকে হাথুরু এমন কিছু জানতে চেয়েছেন কি না, ‘এত কিছু কীভাবে সামলাও!’ সেটা অবশ্য জানা হলো না। কারণ অনুশীলনের আগেই সংবাদ সম্মেলন সেরে গেছেন হেড কোচ।

বাংলাদেশ সময় : ১৩১৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।