ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাট ভাঙার পরের বলেই স্টাম্প ওড়ালেন শাহিন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
ব্যাট ভাঙার পরের বলেই স্টাম্প ওড়ালেন শাহিন আফ্রিদি

শাহিন শাহ আফ্রিদির প্রথম ওভার যেন ব্যাটারদের জন্য এক আতঙ্ক। একদম শুরু থেকেই বলকে রীতিমত কথা বলিয়ে ছাড়েন বাঁহাতি এই পেসার।

নিজের পরিকল্পনায় বশ মানিয়েছেন অনেক ব্যাটারকেই। গতকাল যেমনটা করলেন মোহাম্মদ হারিসের বেলায়।

পিএসএলে গতকাল ঘরের মাঠে পেশোয়ার জালমির বিপক্ষে ২৪১ রানের বড় সংগ্রহ তোলে শাহিনের লাহোর কালান্দার্স। ব্যাটিং উইকেটে এই রান ডিফেন্ড করতে শাহিনকে তার প্রথম ওভারের জাদু দেখাতেই হতো। ইনিংসের প্রথম বলে অফ স্টাম্পের বাইরে ফুল লেংথের ডেলিভারী করেন বাঁহাতি এই পেসার। তা খেলতে গিয়ে ব্যাট ভেঙে দুই টুকরো হয়ে যায় পেশোয়ার জালমি ওপেনার মোহাম্মদ হারিসের। তৎক্ষণাৎ ড্রেসিং রুমে নতুন ব্যাটের ইশারা দেন তিনি।

নতুন ব্যাট নেওয়ার পরের বলেই সাজঘরে ফিরতে হয় হারিসকে। দুর্দান্ত এক ইয়র্কারে তার স্টাম্প উড়ান শাহিন। মেতে উঠেন বুনো উদযাপনে। বাঁহাতি এই পেসার অবশ্য এখানেই থামেননি। নিজের পরের ওভারে বাবর আজমেরও স্টাম্প গুঁড়িয়ে দেন তিনি। ম্যাচ শেষে লাহোর অধিনায়কের বোলিং ফিগার ছিল ৪ ওভারে ৪০ রান দিয়ে ৫ উইকেট।  

পেশোয়ারের সংগ্রহ ২০০ ছাড়ালেও দিনশেষে ৪০ রানে হেরে মাঠ ছাড়তে হয় তাদের। চার ম্যাচে এটি লাহোরের তৃতীয় জয়। তাতে টেবিলের তিনে আছে বর্তমান চ্যাম্পিয়নরা। অন্যদিকে পাঁচ ম্যাচে ২ জয়ে চার পয়েন্ট নিয়ে পাঁচে বাবরের পেশোয়ার।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।