ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ঢাকায় ফিরেছেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
ঢাকায় ফিরেছেন সাকিব

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত থাকার কথা ছিল তার। কিন্তু পেশোয়ার জালমির হয়ে এক ম্যাচ খেলেই ছুটতে হলো পরিবারের টানে।

যুক্তরাষ্ট্রে কিছুদিন স্ত্রী-সন্তানদের সঙ্গে কাটানোর পর আজ সোমবার সকালে ঢাকায় ফিরেছেন সাকিব আল হাসান।

সাকিবকে ছাড়াই ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে অনুশীলন শুরু করেছিল বাংলাদেশ দল। সাকিব ফেরায় দল পেল পূর্ণতা। তবে আজই অনুশীলনে যোগ দেবেন কি না সেটা নিশ্চিত নয়। নিজের ভেরিফাইড ফেসবুক পেজে সাকিবের দেওয়া তথ্যমতে, একটি মোবাইল কম্পানির ফেসবুক পেইজে আজ সরাসরি সংযুক্ত হওয়ার কথা রয়েছে তার।

গত ১২ ফেব্রুয়ারি মিরপুরে রংপুর রাইডার্সের বিপক্ষে বিপিএলের এলিমিনেটর ম্যাচে হারের পরই পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে চলে যান ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব। পেশোয়ার জালমির হয়ে প্রথম ম্যাচে খেলে কোনো ছাপ রাখতে পারেননি এই অলরাউন্ডার। বল হাতে বিনা উইকেটে দেন ৩৩ রান। তবে দ্বিতীয় ম্যাচে একাদশে সুযোগই পাননি তিনি।  

১ মার্চ থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। কিন্তু তার আগে সাকিব ও তামিম ইকবালের দ্বন্দ্বের কথা প্রকাশ্যে আনেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সম্পর্কে ফাটল ধরলেও তা কেবল মাঠের বাইরেই। মাঠের লড়াইয়ে এনিয়ে কেউই সেভাবে মাথা ঘামান না।
গতকাল সংবাদ সম্মেলনে সেটাই বলেছেন তামিম। ইংল্যান্ড সিরিজের অনুশীলনে শুরু থেকে সাকিবের না থাকা প্রসঙ্গে ওয়ানডে অধিনায়ক বলেন, ‘পুরো সিরিজ একসঙ্গে থাকা খুবই গুরুত্বপূর্ণ। তবে আমি সংবাদ সম্মেলনে বলেছি, পরিবারের যদি কারো কিছু হয়, সেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। ক্রিকেট বলেন বা পেশা, এই সবকিছুর ওপরে পরিবার। ক্রিকেট আমাদের পেশা, আমরা সবাই পেশাদার, সব ঠিক আছে। আপনারা যেখানে আছেন, নিজেদের পেশায় কাজ করেন। কিন্তু ব্যাপারটি যখন পরিবারের, দ্বিতীয় কোনো বিকল্প নেই। ’

তামিম আরো বলেন, ‘আমি ঠিক নিশ্চিত নই সাকিবের পরিবারে কার কী হয়েছে। তবে পারিবারিক একটি ইস্যু আছে, সে পরিবারের সঙ্গে আছে এবং আমরা তাকে শতভাগ সমর্থন করি। ’

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।